• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌দ্রুত ছড়িয়ে পড়া করোনার পথ বদল করা সম্ভব বলে দাবি করছে হু

বিশ্বজুড়ে করোনা ভাইরাস হু হু করে বেড়ে চলছে। সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (‌হু)‌ পক্ষ থেকে সতর্ক করে বলা হয়েছে যে করোনা ভাইরাস মহামারি খুব দ্রুত ছড়িয়ে পড়ছে কিন্তু এখনও এই মারণ ভাইরাসের পথ পরিবর্তন করার সম্ভাবনা রয়েছে।

৬৭ দিনে আক্রান্ত প্রথম একলক্ষ জন

৬৭ দিনে আক্রান্ত প্রথম একলক্ষ জন

গোটা বিশ্বে এই করোনায় মৃত্যু সংখ্যা ছাড়িয়েছে এখনও পর্যন্ত ১৬ হাজার এবং আক্রান্তের সংখ্যা প্রায় ৩.‌৭৮-এর ওপর, এরপরই হু-এর পক্ষ থেকে এই প্রতিক্রিয়া আসে। হু-এর প্রধান টেডরস আধানম গোব্রিয়াসেস বলেন, ‘‌এই মহামারি দ্রুত ছড়িয়ে পড়ছে।'‌ হু-এর প্রধানের মতে, গত বছরের ডিসেম্বরে চিনের উহান শহর থেকে এই মারণ রোগের উৎপত্তি হলেও মাত্র ৬৭ দিনের মধ্যে বিশ্বের একলক্ষ মানুষ এতে আক্রান্ত হয়েছে।

দ্রুত ছড়িয়ে পড়ছে এই জীবাণু

দ্রুত ছড়িয়ে পড়ছে এই জীবাণু

এই মহামারি সাংঘাতিকভাবে অত্যন্ত দ্রুত ছড়িয়ে পড়ছে, প্রথম আক্রান্তের পর ১১ দিনের মধ্যে দ্বিতীয় একলক্ষ জন আক্রান্ত হন। এরপর মাত্র চারদিনের মাথায় ফের একলক্ষ জন। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চিনের পক্ষ থেকে প্রথম করোনা আক্রান্তের কথা ঘোষণা করা হয়। এরপর এ বছর ৬ মার্চ একলক্ষ জন, ১৭ মার্চ ফের একলক্ষ মানুষ ও ২১ মার্চ তৃতীয় একলক্ষ জন এই মারণ রোগে আক্রান্ত হন।

পথ পরিবর্তন করা যেতে পারে

পথ পরিবর্তন করা যেতে পারে

বিশেষজ্ঞরা মনে করছেন, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের পজিটিভ কেসের ক্ষেত্রে অনেক দেশই শুধুমাত্র কিছু সংখ্যক আক্রান্তদেরই কোভিড-১৯-এর পরীক্ষা করা হচ্ছে, যাঁদের হাসপাতালে ভর্তির প্রয়োজন রয়েছে। টেডরস বলেন, ‘‌আমরা অসহায় নই। আমরা যেটা করতে পারি এই ভাইরাসের পথ পরিবর্তন করতে পারি।'‌

করোনায় রেহাই নেই, আরও একটা ভাইরাসের হানা চিনে, মারা গেলেন এক ব্যক্তি

English summary
accelerating the corona its still possible to change the path claim who
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X