• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে অভিনন্দনের ওপর দারুণ অত্যাচার করেছে আইএসআই, এতদিনে সামনে এল নানা ঘটনা

পাকিস্তানের যুদ্ধ বিমান তাড়া করে সীমান্ত পার করাতে গিয়ে ভারতীয় সীমান্ত পেরিয়ে পাকিস্তানে চলে যান ভারতীয় বায়ুসেনার কমান্ডার অভিনন্দন বর্তমান। বালাকোটে হামলার পর ভারত পাকিস্তানের সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছিল। সীমান্তে যুদ্ধের আবহ তৈরি হয়েছিল। পাকিস্তান সীমান্ত পেরিয়ে এ দেশে হামলার ছক কষছিল। বিমান নিয়ে উপত্যকার বিভিন্ন সেনাঘাঁটি ও গুরুত্বপূর্ণ স্থানে হামলার ছক কষেছিল পাকিস্তান।

পাকিস্তানে অভিনন্দনের ওপর দারুণ অত্যাচার করেছে আইএসআই, এতদিনে সামনে এল নানা ঘটনা

তবে তা বানচাল করে দিয়ে বায়ুসেনার কমান্ডার অভিনন্দন বর্তমান পাকিস্তানের সেনাদের ফেরত পাঠিয়ে দেন। তবে তা করতে গিয়ে পাকিস্তানে ঢুকে পড়েন। সেদেশের সেনা বাহিনীর হাতে ধরা পড়ে যান তিনি। এতদিনে জানা গিয়েছে, পাকিস্তানে যে সময়টুকু অভিনন্দন ছিলেন তখন চল্লিশ ঘণ্টার বেশি সময় তাঁর ওপর অত্যাচার চালিয়েছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই।

জানা গিয়েছে, অভিনন্দনকে পাকসেনা নিজেদের হেফাজতে নেওয়ার পরে তাঁকে আইএসআই এজেন্টের হাতে তুলে দেয়। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় রাওয়ালপিন্ডিতে। ইসলামাবাদ থেকে মাত্র কয়েক ঘন্টার মধ্যেই অভিনন্দন পৌঁছে যান রাওয়ালপিন্ডিতে। সেখানেই তাঁর ওপর অত্যাচার চালানো হয়েছে বলে এতদিনে সামনে এসেছে।

এই কথা অভিনন্দন স্বরাষ্ট্রমন্ত্রককে ডি-ব্রিফিং করার সময় জানিয়েছেন। আইএসআই অভিনন্দনের ওপর শুধু মানসিক নয় শারীরিক অত্যাচার চালিয়েছে। তাঁকে অত্যধিক আলোর একটি ঘরে রাখা হয়েছিল। অত্যন্ত জোরে মিউজিক চলছিল। প্রত্যেক আধ ঘন্টা অন্তর একজন এসে তাকে বেধড়ক প্রহার করছিলেন। এই সবই তিনি কেন্দ্রের ডি-ব্রিফিংয়ে জানিয়েছেন।

অভিনন্দন জানান, তার আগে পাকিস্তানি সেনা তাঁর সঙ্গে ভালো ব্যবহার করে। তাঁকে খাবার ও চা খেতে দেয়। সেই ভিডিও অভিনন্দন যখন পাকিস্তানে ছিলেন সেই সময় ভাইরাল হয়েছিল। অভিনন্দন এত দিনে আরও একটি ব্যাপার খোলসা করেছেন। তিনি জানিয়েছেন পাক সেনার সঙ্গে সৌজন্য বিনিময় এবং পাকসেনার প্রশংসা করা নিয়ে যে ভিডিওটি ভাইরাল হয়েছিল সেই ভিডিওতে যে গলাটি শোনা গিয়েছে সে কন্ঠস্বর তাঁর নয়।

অভিনন্দনের দাবি, তার গলা মিলিয়ে দেখলেই বোঝা যাবে ভিডিও ক্লিপে যে গলাটি রয়েছে সেটি তার নয় প্রসঙ্গত পাকিস্তানি সীমা পেরিয়ে ও দেশে পৌঁছে যাওয়ার পর ৫৬ ঘন্টা তিনি পাকিস্তানের ছিলেন পরে ভারতের ও আন্তর্জাতিক কূটনৈতিক চাপ এর কাছে হার স্বীকার করে অভিনন্দন কে ভারতের হাতে তুলে দিতে বাধ্য হয় পাকিস্তান

[আরও পড়ুন:ফের কাশ্মীরে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলার আশঙ্কা, সতর্ক করল ইন্টেলিজেন্স]

English summary
Abhinandan Varthaman was tortured in Pakistan by ISI at the time of hostage
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X