• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত আক্রোশ, কাশ্মীর সিদ্ধান্তের প্রতিবাদে লাহোরে রাজার মূর্তি ভাঙচুর পাকিস্তানিদের

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্তের পর থেকেই যেন রাগে ফুঁসছে পাকিস্তান। কিছুতেই কাশ্মীর নিয়ে ভারতের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না তাঁরা। রাগে এক চরম কাণ্ড ঘটিয়ে ফেলেছেন বিক্ষুব্ধ পাকিস্তানিরা। লাহোর ফোর্টে মহারাজা রঞ্জিত সিংয়ের মূর্তিতে ভাঙচুর চালানো হয়েছে। ৯ ফুট উঁচু মূর্তিটি গত জুনেই উদ্বোধন করা হয়েছিল।

ভারত আক্রোশ, কাশ্মীর সিদ্ধান্তের প্রতিবাদে লাহোরে রাজার মূর্তি ভাঙচুর পাকিস্তানিদের

১৯ শতকে ভারতের উত্তরপূর্বের অঞ্চল শাসন করতেন তিনি। দোর্দণ্ড প্রতাপ এই শিখ রাজার মূর্তি লাহোর ফোর্টে বসানো হয়েছিল তাঁর স্মৃতিতে। সদ্য তৈরি হওয়া মূর্তিটিতে গতকাল ভাঙচুর চালায় উত্তেজিত কিছু জনতা। কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজের রাগেই এই ভাঙচুর বলে জানিয়েছে পুলিস। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। ধৃতরা তেহেরিক লিবায়েক পাকিস্তানের সদস্য বলে জানতে পেরেছে পুলিস।

পরিস্থিতি বিবেচনা করে লাহোর দূর্গের নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। প্রশাসনিক তরফে এই ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করা হয়েছে। ইদের পরে মূর্তি মেরামতির কাজ শুরু করা হবে বলে জানানো হয়েছে। তারপরেই লাহোর ফোর্টের দরজা সর্ব সাধারণের জন্য খুলে দেওয়া হবে।

English summary
Within days of Zomato trending on social platforms for standing by food as a religion, a fresh controversy has hit the food delivery app and this time within the company itself.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X