• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃত্রিম বুদ্ধিমত্তার কারণে আগামীতে কর্মক্ষেত্রে প্রায় ৬৯ শতাংশ কাজের চাপ কমতে চলেছে, বলছে রিপোর্ট

  • |

তথ্য প্রযুক্তির হাত ধরে মানুষের জীবনমান ও কর্মসম্পাদনার ক্ষেত্রের আমূল পরিবর্তন এসেছে অনেক দিন আগেই। এবার কৃত্রিম বুদ্ধিমত্তার কারণে ২০২৪ সালের মধ্যে কোনও সংস্থা বা প্রতিষ্ঠানের পরিচালকদের কাজের চাপ প্রায় ৬৯ শতাংশ কমে যেতে চলেছে।

কৃত্রিম বুদ্ধিমত্তার কারণে আগামীতে কর্মক্ষেত্রে প্রায় ৬৯ শতাংশ কাজের চাপ কমতে চলেছে, বলছে রিপোর্ট

বৃহস্পতিবার একটি রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে গবেষণা এবং উপদেষ্টা ফার্ম গার্টনারের পক্ষ থেকে। এই প্রসঙ্গে গার্টনারের সহ সভাপতি হেলেন পোয়েটভিন বলেন "কোনও সংস্থায় একজন ম্যানেজারের কাজের চাপ দ্বিগুণেরও বেশি কমে যাবে আগামী চার বছরে।

সোমবার ছাত্র-যুব কর্মশালায় বার্তা মমতার

আর্টিফিশিয়াল ইন্টালেজেন্সি বা এআই এবং উদীয়মান প্রযুক্তি গুলি আগামীতে অবিশ্বাস্য ভাবে কোনও সংস্থার কর্মীদের ভূমিকা পাল্টে দেবে আশা এই গবেষণা সংস্থার। এর ফলে আগামীতে কোনও ম্যানেজারও কর্মচারীদের পরিচালনার কাজ না করেই তাদের দায়িত্ব এবং তাদের উপর প্রভাবের পরিমাণ বাড়িয়ে দিতে সক্ষম হবেন বলে জানা যাচ্ছে।

এই প্রসঙ্গে হেলেন পোয়েটভিন আরও বলেন, “বর্তমানে, ম্যানেজারদের অনেকেই তথ্য আপডেট, ফর্ম পূরণ সহ একাধিক কাজে নিজেদের নিয়োজিত সময়ের অনেকটাই ব্যয় করেন। আগামীতে এআই প্রযুক্তির হাত ধরে এই কাজগুলি স্বয়ংক্রিয় ভাবে হলে অনেকটা সময় বাঁচানো সম্ভব হবে। "

English summary
a report says artificial intelligence is expected to reduce about 69 percent workplace pressure in future
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X