• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ক্রমেই জটিল হচ্ছে পরিস্থিতি, একাধিক রুশ ক্ষেপণাস্ত্র হামলায় কেঁপে উঠল ইউক্রেনের রাজধানী

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার এক সপ্তাহের মধ্যেই একাধিক বিস্ফোরণে কেঁপে উঠল কিয়েভ
Google Oneindia Bengali News

এক সপ্তাহ আগেই রাশিয়ার ধারাবাহিক ক্ষেপণাস্ত্র হামলায় কেঁপে উঠেছিল ইউক্রেন। সোমবার ইউক্রেনের রাজধানী কিয়েভ একাধিক বিস্ফোরণে কেঁপে ওঠে। ইউক্রেনের পূর্ব দিকে রাশিয়া হামলা আরও তীব্র করেছে। দক্ষিণে ইউক্রেনীয় সেনাদের পাল্টা আক্রমণের মধ্যেই সোমবার কিয়েভে একাধিক বিস্ফোরণ হয়। প্রায় আটমাস ধরে রাশিয়া ইউক্রেন সংঘর্ষ হচ্ছে। সমাধান দূরে থাক, সংঘর্ষের পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে যাচ্ছে।

ইউক্রেনের রাজধানীতে একাধিক বিস্ফোরণ

ইউক্রেনের রাজধানীতে একাধিক বিস্ফোরণ

কিয়েভ শহরের মেয়র ভিটালি ক্লিচকোর জানিয়েছেন, সোমবার বিস্ফরোণে কিয়েভের শেভচেঙ্কো জেলা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি সেখানকার স্থানীয় বাসিন্দাদের নতুন আশ্রয়ের সন্ধান করার পরামর্শ দিয়েছেন বলে জানা গিয়েছে। ইউক্রেনের রাজধানী কিয়েভে একাধিক বিস্ফোরণে ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত জানা যায়নি। তবে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রের খবর, একাধির বহুতল ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

১০ অক্টোবর ইউক্রেনে রাশিয়া একাধিক ক্ষেপণাস্ত্র হামলা করে। ইউক্রেনের সামরিক বাহিনীর তরফে জানানো হয়, দেশের একাধিক শহরে রাশিয়া হামলা চালিয়েছে। রাশিয়া ইউক্রেনের শহরগুলোতে ক্ষেপণাস্ত্র ছাড়াও বিমান হামলা চালিয়েছে। পাশাপাশি ড্রোন হামলাও চালিয়েছে। ইউক্রেনের সামরিক বাহিনীর প্রধান দাবি করেছিলেন, ১০ অক্টোবর ভোর থেকে রাশিয়া মোট ৭৫টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তারমধ্যে ৪১টি ইউক্রেনের সেনাবাহিনী প্রতিরোধ করতে সক্ষম হয়েছে। ইউক্রেন প্রশাসনের তরফে জানানো হয়েছিল, ঘটনায় আটজন নিহত হয়েছেন। ২৪ জন গুরুতর আহত হয়েছেন।

ক্ষতিগ্রস্ত ইউক্রেনের একাধিক শহর

ক্ষতিগ্রস্ত ইউক্রেনের একাধিক শহর

ক্ষতিগ্রস্ত হয়েছে ইউক্রেনের ডিনিপ্রো শহর। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের তরফে জানানো হয়েছে, এই শহরের উপকণ্ঠে একাধিক মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। একাধিক বাড়ির জানলাক কাঁচ ভেঙে গিয়েছে। ভাঙা কাঁচ রাস্তার ওপর পড়ে রয়েছে। এছাড়াও ইউক্রেনের পশ্চিমে লাভিভ শহরে বেশ কয়েকটি বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। রুশ আক্রমণের জেরে অনেকেই রকিভ, টারনোপিল, খমেলনিটস্কি, জাইটোমির এবং ক্রোপিভনিটস্কি থেকে পালিয়ে এই শহরে আশ্রয় নিয়েছিলেন। খারকিভ শহরে তিনবার বিস্ফোরণ হয়। বিস্ফোরণের জেরে শহরে জল ও বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

ইউক্রেনের বাজার লক্ষ্য করে রাশিয়ার হামলা

ইউক্রেনের বাজার লক্ষ্য করে রাশিয়ার হামলা

রাশিয়ার এই ক্ষেপণাস্ত্র হামলার পরেই জরুরি ভিত্তিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জি-৭ গোষ্ঠীর নেতাদের সঙ্গে ১১ অক্টোবর বৈঠক করে। সেই সময় জি-৭ গোষ্ঠীর নেতারা তাঁকে সাহায্যের প্রতিশ্রুতি দেন। এর ঠিক পরের দিন অর্থাৎ ১২ অক্টোবর ফের রাশিয়া ইউক্রেনের ওপর ক্ষেপণাস্ত্র হামলা করে। ইউক্রেনের ডোনেটস্কের আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেনকো জানিয়েছেন, ১২ অক্টোবর সকালে নতুন করে আবদিভকার বাজারে রুশ সেনাবাহিনীর আক্রমণে সাত জন নিহত হয়েছেন। আট জন আহত হয়েছেন। রাশিয়ার সেনাবাহিনী আবদিভকার কেন্দ্রীয় বাজার লক্ষ্য করে হামলা করে বলে তিনি জানিয়েছেন।

পাকিস্তানে উপনির্বাচনে সব থেকে বেশি আসনে জয়ী ইমরানের দল, জোড়াল হচ্ছে সাধারণ নির্বাচনের দাবিপাকিস্তানে উপনির্বাচনে সব থেকে বেশি আসনে জয়ী ইমরানের দল, জোড়াল হচ্ছে সাধারণ নির্বাচনের দাবি

English summary
A report said that the capital of Ukraine was shaken by multiple explosions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X