ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে ভাতে মারার প্ল্যান ট্রাম্পের আমেরিকার

  • Posted By:
Subscribe to Oneindia News

প্রথমে সামরিক সাহায্য বন্ধের ঘোষণার পরে এবার পাকিস্তানকে আরও বড় শিক্ষা দিতে উদ্যত হল মার্কিন যুক্তরাষ্ট্র। মঙ্গলবার আমেরিকার সেনেটে বিল পেশ হয়, যাতে বলা হয়েছে পাকিস্তানকে সব ধরনের আর্থিক সাহায্য বন্ধ করার জন্য।

ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে ভাতে মারার প্ল্যান ট্রাম্পের

দেশের মাটিতে পাকিস্তান সন্ত্রাসবাদীদের সঙ্গে বোঝাপড়া বন্ধ না করায়, গোপনে মদত দিয়ে যাওয়ায় আমেরিকার হাউজ অব রিপ্রেজেন্টেটিভে এই দাবি ওঠার পর বিল পেশ হয়েছে। দক্ষিণ ক্যারোলিনাও মার্ক স্ট্যান্ডফোর্ড ও কেন্টাকির থমাস ম্যাসি এই দাবি তুলেছেন। মার্কিন স্টেট ডিপার্টমেন্ট ও ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টে আমেরিকাবাসীর টাকা এভাবে পাকিস্তানের হাতে তুলে দিতে নিষেধ করে আর্জি জানানো হয়েছে।

স্ট্যান্ডফোর্ড বলেছেন, আমেরিকাবাসী দেশকে সমর্থন করছে, ভালোবাসছে। ফলে এভাবে জনগণের টাকা জঙ্গিদের পুরস্কারস্বরূপ হাতে তুলে দেওয়ার কোনও মানে হয় না। সেই টাকা বরং আমেরিকার পরিকাঠামো উন্নয়নে ব্যয় করা উচিত।

ভারত এর আগে বারবার প্রমাণ সহ দেখিয়েছে কীভাবে পাকিস্তানে মাটি খুল্লাখুল্লা জঙ্গিরা ব্যবহার করছে। সীমান্ত এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে পাকিস্তানি সরকারের মদতে। সেই দাবিতে যে আমেরিকার সেনেটররা সহমত তা ফের একবার সামনে এল।

মার্কিন উপ বিদেশ সচিব জন সুলিভান বলেছেন, জঙ্গিদের দেশের মাটি ব্যবহার করতে না দেওয়ার জন্য পাকিস্তানকে বারবার বলা হয়েছে। এর আগে অনেক আলোচনাও হয়েছে। তবে পাকিস্তান সরকারের তরফে জঙ্গি উৎখাতে কোনও কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়নি।

English summary
A bill seeking to end all economic aid to Pakistan was moved by the United States

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.