• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনে ‘আতুঁড়ঘরে’ ফের করোনার হানা, দেড় মাস পর একদিনে সংক্রমিত ৯৯ জন

চিনের উহান থেকেই করোনা ভাইরাস মহামারীর আকার নিয়েছিল গোটা বিশ্বে। এখন ইউরোপ ও আমেরিকা যেন মৃত্যুপুরী হয়ে উঠেছে। করোনার আ্রতঙ্ক গ্রাস করেছে গোটা বিশ্ব আঙিনা। এই পরিস্থিতিতে ফের নতুন করে চিনে আতঙ্ক ছড়িয়েছে করোনা ভাইরাস। চিনের মূল ভূখণ্ডে এক দিনেই আক্রান্ত হয়েছেন ১০০ জন।

চিনে ‘আতুঁড়ঘরে’ ফের করোনার হানা, দেড় মাস পর একদিনে সংক্রমিত ৯৯ জন

চিনকে করোনা মুক্ত দেশ বলে একপ্রকার ঘোষণা করে দিয়েছিলেন প্রেসিডেন্ট। দু-একজন করে মৃত্যু হচ্ছিল করোনার প্রকোপে। আক্রান্তও বাড়ছিল দু-চারজন করে। হঠাৎ করে এদিন এক ধাক্কায় আক্রান্ত হল ৯৯ জন। ২৪ ঘণ্টায় মোট ৯৯ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ হয়েছে চিনে।

চিনকে সংক্রমণ মুক্ত ঘোষণার পর দেশের সরকারি মাধ্যমে এদিন জানানো হয়েছে, একদিনে আক্রান্তের নিরিখে এটা একটা রেকর্ড। গত ৬ মার্চের পর এই প্রথম এক দিনে এত জন সংক্রমিত হলেন। উল্লেখ্য, চিনে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৫২।

২০১৯-এর ডিসেম্বরের শেষ থেকে শুধু চিনেই হু হু করে বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। দু-মাস টানা করোনা থাবা বসানোর পর মার্চে সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় চিন। তারপর সংক্রমণ শুরু হয় পৃথিবীর অন্য দেশে। ইতালি, আমেরিকা, স্পেন, ফ্রান্স, জার্মানি, চিনকে ছাপিয়ে যায়।

চিনে ৮২ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হলেও মৃত্যু হয় ৩ হাজার ৩৩৯ জনের। করোনার সংক্রমণ থেকে মুক্ত হন ৭৭ হাজার ৫৭৫ জন। কিন্তু করোনার প্রকোপ কমার প্রায় দেড় মাস পর ফের চিনে সংক্রমণ শুরু হওয়ায় চিন্তিত প্রশাসন। ৯৯ জন আক্রান্তের মধ্যে ২ জন স্থানীয়। বাকি ৯৭ জন বিদেশফেরত।

নতুন আক্রান্ত ৯৯ জনের বেশিরভাগই থাকেন চিনের বাণিজ্যিক কেন্দ্র সাংহাইতে। সাংবাইয়ের ৫২ জনের মধ্যে ৫১ জন একই উড়ানে রাশিয়া থেকে ফিরেছিলেন। একজন ফি্রেছিলেন কানাডা থেকে। হেইলংজিয়াং থেকে ২১ জন ফিরেছিলেন রাশিয়া থেকে।

English summary
99 new coronvirus cases increased in one day in China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X