• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৮০০ জন করোনা আক্রান্ত যাত্রীকে নিয়ে সিডনি বন্দরে প্রমোদ তরী, অস্ট্রেলিয়া জুড়ে জারি সতর্কতা

Google Oneindia Bengali News

নতুন করে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়াচ্ছে অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়ার একটি বিলাসবহুল ক্রুজ জাহাজে ৮০০ জনের শরীরে করোনা ভাইরাসে সন্ধান পাওয়া গিয়েছে। অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। ক্রুজ জাহাজটিতে করোনা সংক্রমণ এড়াতে একাধিক পদক্ষেপ করা হয়েছিল। তারপরেও কীভাবে শতাধিক মানুষ সংক্রমিত হলেন, সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

অস্ট্রেলিয়ার ক্রুজে করোনা আক্রান্ত ৮০০

অস্ট্রেলিয়ার ক্রুজে করোনা আক্রান্ত ৮০০

অস্ট্রেলিয়ার ম্যাজিস্ট্রিক প্রিন্সেস ক্রুজ জাহাজটি দেশের মধ্যে সব থেকে জনবহুল শহর সিডনিতে নোঙর করে। সেখানেই করোনা পরীক্ষায় প্রায় ৮০০ জন যাত্রীর শরীরে সংক্রমণের হদিশ পাওয়া যায়। নিউ ওয়েলসের স্বাস্থ্য বিভাগের তরফে টায়ার ৩ সতর্কতা জারি করা হয়েছে। এই টায়ার ৩ সতর্কতা খুব দ্রুত গতিতে সংক্রমণকে নির্দেশ করে। এই ঘটনাটির সঙ্গে ২০২০ সালের রুবি প্রিন্সেস ক্রুজের সংক্রমণের তুলনা করা হয়েছে। রুবি প্রিন্সেস ক্রুজ জাহাজটিতে ২০২০ সালে ৯০০ জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছিলেন। তারমধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছিল।

সতর্কতা জারি অস্ট্রেলিয়ার

সতর্কতা জারি অস্ট্রেলিয়ার

অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ও'নিল এক বিবৃতিতে জানিয়েছেন, রুবি প্রিন্সেস ক্রুজ জাহাজটির সংক্রমণের থেকে দেশ শিক্ষা নিয়েছে। আক্রান্তদের আইসোলেশনের ব্যবস্থা করা হবে। ক্রুজ থেকে আক্রান্তদের কীভাবে নামানো হবে, তাঁদের কোথায় আইসোলেশনে রাখা হবে, এই বিষয়ে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশের তরফে জানানো হয়েছে, ক্রুজে আক্রান্তদের আইসোলেশনে রাখা হয়েছিল। ক্রুজের চিকিৎসকরা তাঁদের চিকিৎসা করেছেন। ক্রুজের কর্মীরা আক্রান্তদের চিকিৎসায় সাহায্য করেছেন। ক্রুজের তরফে জানানো হয়েছে, করোনা বিধি মেনে চলা হয়েছিল। তারপরেও এত সংক্রমণ আশ্চর্যজনক।

বাড়ছে করোনা সংক্রমণ

বাড়ছে করোনা সংক্রমণ

চলতি সপ্তাহে অস্ট্রেলিয়ার স্বাস্থ্য বিভাগের তরফে জানানো হয়েছে, দেশে নতুন করে সংক্রমণ বাড়ছে। অস্ট্রিলিয়ায় ওমিক্রমণের উপপ্রজাতি XBB-এর গোষ্ঠী সংক্রমণ হয়েছে। স্বাস্থ্য বিভাগের তরফে অস্ট্রেলিয়ার সাধারণ মানুষকে করোনা বিধি মেনে চলার আহ্বান করা হয়েছে। অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা বিধি লাঘু করা হয়েছে একাধিক জায়গায়।

শীতে নতুন করে বাড়তে পারে সংক্রমণ

শীতে নতুন করে বাড়তে পারে সংক্রমণ

বিশেষজ্ঞরা জানিয়েছেন, বর্তমানে বিশ্বে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। তবে নতুন করে বিশ্বে করোনা সংক্রমণ বাড়তে পারে। গত দুই বছরে ইউরোপের দেশগুলোতে করোনা সংক্রমণের অস্বাভাবিক বৃদ্ধি হয়। বিশেষজ্ঞরা করোনা টিকার বুস্টার ডোজ নেওয়ার পরামর্শ দিয়েছেন। বিশ্বে বর্তমানে ওমিক্রণের একাধিত উপপ্রজাতি ছড়িয়ে পড়েছে। ওমিক্রণের এই উপজাতিগুলোর সংক্রমণ ক্ষমতা অত্যন্ত বেশি। তবে সংক্রমিতদের বেশিরভাগ মৃদু ও মাঝারি উপসর্গ দেখা দিয়েছে।

English summary
800 test positive on cruise and government alert high risk in Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X