• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পের চাপ বাড়িয়ে প্রকাশ্যেই বাইডেনের সমর্থনে প্রচার ৫০ জন প্রাক্তন রিপাবলিকান আধিকারিকের

  • |

করোনা আবহেই ক্রমেই চড়ছে আমেরিকায় রাষ্ট্রপতি নির্বাচনের পারদ। ইতিমধ্যেই রিপাবলিকান শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বাইডেনর প্রথম প্রেসিডেন্সিয়াল ডিবেটের সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। এদিকে মহামারীর মাঝেই আর্থ-সামাজিক ও রাজনৈতিক সঙ্কটে জর্জরিত গোটা মার্কিন মুলুকই। বর্ণবৈষম্য বিরোধী প্রতিবাদ সহ একাধিক সরকার বিরোধী আন্দোলনে কোণঠাসা বর্তমান রাষ্ট্রপতি ট্রাম্পও। এমতাবস্থায় ট্রাম্প শিবিরে চাপ বাড়িয়ে রিপাবলিকান সরকারের ৫০ জন প্রাক্তন জাতীয় সুরক্ষা আধিকারিক ডেমোক্র্যাট শিবিরে নাম লেখালেন বলে জানা যাচ্ছে। আসন্ন ভোটেও তারা বাইডেনকে সমর্থনের পাশাপাশি তাঁর হয়ে প্রচারও চালাবেন বলে খবর। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে আন্তর্জাতিক রাজনৈতিক মহলে।

বাইডেনের সমর্থনে প্রচার ৫০ জন প্রাক্তন রিপাবলিকান আধিকারিকের

সূত্রের খবর, অগাস্টেই 'প্রাক্তন রিপাবলিকান ন্যাশনাল সিকিউরিটি অফিসার ফর বাইডেন' নামে একটি নতুন গোষ্ঠী তৈরি করা হয় আমেরিকায়। সেই সময় এই দলের সদস্য সংখ্যা ছিল ৭০ জনের কাছাকাছি। বর্তমানে এই গোষ্ঠীতে আরও ৫০ জনের নাম যোগ হওয়ায় মোট সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১৩০ জনে। এর মধ্যে আবার ট্রাম্প সরকারের অধীনে কাজ করা ৭ জন উচ্চপদস্থ আধিকারিকও রয়েছেন বলে জানা যাচ্ছে। ওয়াকিবহাল মহলের মতে, ট্রাম্পের একাধিক কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়েই বর্তমানে তাঁরা বাইডেনকে প্রকাশ্যেই সমর্থন করছেন। এমনকী তাদের অনেককে সরকারি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সংবাদমাধ্যমের সামনেই তোপ দাগতে দেখা গেছে।

এদিকে এই ১৩০ জন সদস্যের মধ্যে অনেক প্রাক্তন আধিকারিক আবার রিপাবলিকান রাষ্ট্রপতি রোনাল্ড রেগান, জর্জ এইচ ডাব্লু বুশ ও এবং জর্জ ডাব্লু বুশ সরকারের অধীনে উর্ধ্বতন প্রতিরক্ষা কর্মকর্তা হিসাবেও কাজ করেছেন বলে খবর। এছড়াও বাইডেনের সমর্থনে তৈরি এই গোষ্ঠীতে নাম লেখানো নতুন সদস্যদের মধ্যে রয়েছেন এফবিআই-র প্রাক্তন সহকারী পরিচালক গ্রেগ ব্রোভার, সিআইএ-র প্রাক্তন চিফ অফ স্টাফ ল্যারি ফেফার। এছড়াও রয়েছেন জাতীয় গোয়েন্দা বিভাগের প্রাক্তন উপ-পরিচালক আলডেন মুনসন।

English summary
Kolkata-Jadavpur University undergraduate and postgraduate candidates sat for final semester exams in online mode
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X