• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব জুড়ে 'হ্যাকিং' এ ৫ চিনা নাগরিক কাঠগড়ায়! ফাঁস শক্ত করল আমেরিকা

  • |

অন্যের ওপর নজরদারি, তথ্য চুরি এমনকি হ্যাকিং , এই সমস্ত অভিযোগ ঘিরে ক্রমই বিশ্ব মঞ্চে কোণঠাসা হতে শুরু করে দিয়েছে চিনারা। তথ্য চুরির অভিযোগে এর আগে চিনের একাধিক অ্যাপকে সন্দেহের নজরে রেখেছে ভারত। এবার আমেরিকার তরফে ৫ চিনার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হল।

 আমেরিকায় যা ঘটেছে

আমেরিকায় যা ঘটেছে

আমেরিকার বিচারবিভাগ এদিন ৫ চিনা নাগরিককে হ্যাকিং এর অপরাধে অভিযুক্ত করেছে। এদের বিরুদ্ধে ১০০ টি সংস্থা, প্রতিষ্ঠান, টেলিকম প্রোভাইডারকে নিশানা করার খবর রয়েছে আমেরিকার হাতে।

 চিনা হ্যাকারদের সঙ্গে মালয়েশিয়া যোগ

চিনা হ্যাকারদের সঙ্গে মালয়েশিয়া যোগ

জানা গিয়েছে, এই ৫ চিনা হ্যাকার আপাতত পলাতক। এদিকে, তাদের সঙ্গে যোগাযোগ রাখা ২ মালয়েশিয় ব্যবসায়ী হ্যাকিং এর অন্যতম চক্রী বলে জেনেছে আমেরিকা। মালয়েশিয়া ও চিনের দুটি শিবির মিলে বিশ্বের তাবড় সংস্থাকে হ্যাকিংয়ের জন্য নিশানায় রাখছে বলে খবর রয়েছে। এই দুই মালয়েশিয় আপাতত গ্রেফতার।

চিনকে একহাত নিতে ছাড়ছে না ট্রাম্প

চিনকে একহাত নিতে ছাড়ছে না ট্রাম্প

এদিকে, এই ঘটনা ঘিরে ট্রাম্প সরকার চিনা ৫ নাগরিককে হন্যে হয়ে খুঁজছে। এর আগে, আমেরিকা দাবি করে, চিনের ববু নাগরিক আমেরিকা. বসবাস করে করোনা সম্পর্কিত গবেষণার গোপন নথি হাতানোর চেষ্টা করেছে। নথি হাতানো ঘরে বহু চিনা নাগরিককে নদরদারিতেও রেখেছে এফবিআই।

 চিনের বিরুদ্ধে নজরদারি নিয়ে ব্যবস্থা নিচ্ছে ভারত

চিনের বিরুদ্ধে নজরদারি নিয়ে ব্যবস্থা নিচ্ছে ভারত

এর আগে , খবর আসে যে ভারতের ভিভিআইপি সহ প্রায় ১০ হাজার জনের ওপর নজরদারি চালাচ্ছে চিনের জেনহুয়া সংস্থাটি। এই সংস্থা যেহেতু চিনের সরকারের আওতায়, তাই ভারতের তথ্য় চিন সরকারের হাতে সরাসরি চলে যাচ্ছে বলে সন্দেহ। আর সেই অভিযোগ ঘিরেই এবার মোদী সরকার নয়া প্যানেল গঠন করছে। যারা গোটা পরিস্থিতি খতিয়ে দেখবে।

English summary
5 Chinese Citizens got charged of Global hacking campaign that targeted 100 companies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X