• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গত মাসের তুলনায় ৪৫ % সংক্রমণ বৃদ্ধি মার্কিন মুলুকে! বেডের ঘাটতি একাধিক সরকারি হাসপাতালে

  • |

গোটা বিশ্বের পাশাপাশি করোনায় কাবু মার্কিন মুলুকও। করোনা মানচিত্রে এখনও পর্যন্ত শীর্ষ স্থানেই রয়েছে ট্রাম্পের দেশ। প্রসঙ্গত উল্লেখ্য মঙ্গলবারই আমেরিকার করোনা আক্রান্তের সংখ্যা ৯০ লক্ষের গণ্ডি পার করেছে। এদিকে গত একসপ্তাহে আমেরিকার করোনা সংক্রমণের নতুন উদ্বেগের সঞ্চার করছে বিশ্ববাসীর মনে। বর্তমান করোনা মানচিত্রে চোখ রাখলে দেখা যাবে গত সাত দিনে আমেরিকায় দৈনিক গড় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭০ হাজারের বেশি।

গত মাসের তুলনায় ৪৫ % সংক্রমণ বৃদ্ধি মার্কিন মুলুকে! বেডের ঘাটতি একাধিক সরকারি হাসপাতালে

এদিকে ইতিমধ্যেই নির্বাচনী দামামা বেজে গিয়েছে গোটা মার্কিন মুলুকেই। তার ফলে খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছে করোনার খবর। আর একানেই নতুন আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে করোনা থেকেও ভোটকে অত্যধিক বেশি গুরুত্ব দেওয়ায় প্রশ্ন উঠছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভূমিকা নিয়েও। এদিকে বর্তমানে করোনা পরিসংখ্যানের উপর চোখ রাখলে দেখা যাবে গত মাসে এই সময়ের থেকে এখন প্রায় ৪৫ শতাংশের বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে গোটা মার্কিন মুলুকেও।

এদিকে বেনজির ভাবে আবারও আক্রান্তের সংখ্যা বাড়ায় বিশ্বের অন্যতম প্রধান ধনী দেশের স্বাস্থ্য পরিকাঠামোও এখন বড়সড় প্রশ্নের মুখে। অনেক সরকারি হাসপাতালেই ইতিমধ্যেই করোনা রোগীর জন্য বেডের অভাবও দেখা দিতে শুরু করেছে বলে জানা যাচ্ছে। নতুন করে অবস্থা আরও সঙ্গীন হয়েছে নিউ ইয়র্ক, ফ্লোরিডা, অ্যারিজোনার মতো রাজ্যগুলিতে। পাশাপাশি টেক্সাস, এল পাসোতে গত তিন সপ্তাহের থেকে বর্তমানে হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা তিনগুণ বেড়েছে বলেও জানা যাচ্ছে।

কলকাতাঃ বড়িশা ক্লাবের দুর্গা প্রতিমা সংরক্ষণের নির্দেশ মুখ্যমন্ত্রীর, পরিযায়ী দুর্গা এবার প্রদর্শন কেন্দ্রে

২০২১-এর আগে রাজ্য বিজেপিতে বড় রদবদল! কাকে সরানো হল, কে পেলেন দায়িত্ব

English summary
45 percent increase in usas coronavirus outbreak lack of beds in government hospitals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X