• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাকিস্তানের ৪৩ শতাংশ মানুষ মনে করেন ইমরানকে সরানো ঠিক হয়নি, বড় চমকের দাবি পিটিআই-এর

  • |
Google Oneindia Bengali News

গ্যালাপ নামের একটি সংস্থার করা সমীক্ষায় উঠে এল নতুম চমক। সংস্থাটির দাবি, পাকিস্তানের ৪৩ শতাংশ মানুষ ইমরান খানকে ক্ষমতাচ্যুত করায় খুশি নন। বাকি ৫৭ শতাংশ মানুষ ইমরান খানের অপসারনে খুশি হলেও তাঁদের বড় অংশ স্বীকার করে নিচ্ছেন, ইমরান একজন সৎ রাজনীতিবিদ। শনিবার রাতে অনাস্থা ভোটের পরপরই পাকিস্তানের ১০০ টিরও বেশি জেলায় ১০০০জন পুরুষ ও মহিলাদের উপর একটি সমীক্ষা করে গ্যালপ নামের একটি সংস্থা। সংস্থাটির রিপোর্টে বলা হয়েছে ইমরান খানের ক্ষমতাচ্যুতির বিষয়ে যারা অসন্তুষ্ট ছিলেন তারা এখনও খানকে একজন সৎ রাজনীতিবিদ বলে মনে করেন।

পাকিস্তানের ৪৩ শতাংশ মানুষ মনে করেন ইমরানকে সরানো ঠিক হয়নি, বড় চমকের দাবি পিটিআই-এর

পাকিস্তানে ইমরান খানের বিরুদ্ধে ক্ষোভের বেশিরভাগই ব্যর্থ অর্থনীতির কারণে তৈরি হয়েছে বলেও সংস্থাটি জানিয়েছে। অন্যদিকে খান বুধবার পেশোয়ারে একটি 'জলসায়' বক্তব্য রাখছিলেন৷ ২১ এপ্রিল লাহোরে একটি জনসভায় একটি 'বড় চমক' দেওয়ার দাবি করছে তাঁর দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ। অনেকেই মনে করছেন নতুন করে সাধারণ নির্বাচন নিয়ে আশাবাদী ইমরান৷ যদিও পাকিস্তানের গদি থেকে ক্ষমতাচ্যুতির আগেও ইমরান খান আগাম নির্বাচনের জন্য চাপ দিয়ে আসছিলেন এবং পেশোয়ারের জলসাকে প্রথম নির্বাচনী প্রচারের অংশ হিসেবেই দেখছে পিটিআই।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরে ভারতে ভয়াবহ বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা! পরিস্থিতি ২০২১-এর অক্টোবরের মতোরাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরে ভারতে ভয়াবহ বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা! পরিস্থিতি ২০২১-এর অক্টোবরের মতো

অন্যদিকে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার বিরুদ্ধে অনলাইন প্রচার চালানোর অভিযোগে ইমরান খানের দলের আটজন সোশ্যাল মিডিয়া কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গিয়েছে। পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি অনুসারে, সেনাপ্রধান এবং শীর্ষ আদালতের বিচারকদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া প্রচারে জড়িত ৫০ জন সন্দেহভাজন ব্যক্তির তালিকা পেয়েছে তারা। তাদের মধ্যে আটজনকে হেফাজতে নেওয়া হয়েছে।

ইমরান খান সামরিক বাহিনীর সুনজর থেকে সরে গিয়েছেন৷ এর একটি কারণ তিনি পাকিস্তানের জেনারেল বাজওয়াকে তাঁর পদ থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন। যদিও পাকিস্তান সেনাবাহিনী আনুষ্ঠানিকভাবে ইমরান বনাম বিরোধীদের অশান্তি থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছে। ইমরান খানের বিদায়ের পর পাকিস্তান সেনাবাহিনী জানিয়েছে তারা রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের পাশে রয়েছে এবং সবসময় থাকবে, কোনো আপস ছাড়াই। জেনারেল বাজওয়া এক অনুষ্ঠানে বলেন, পাকিস্তান সেনাবাহিনী তার দায়িত্ব সম্পর্কে সচেতন এবং যে কোনো পরিস্থিতিতে পাকিস্তানের আঞ্চলিক অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষা করা অব্যাহত রাখবে।

English summary
43 persent of Pakistanis think that it is not right to remove Imran, PTI claims of big surprise.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X