• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাবুলের রেস্তোরাঁয় তালিবানি হামলা, মৃত ৪ রাষ্ট্রপুঞ্জের সদস্য

কাবুলের রেস্তোরাঁয় তালিবানি হামলা, মৃত ৪ রাষ্ট্রপুঞ্জের সদস্
কাবুল, ১৮ জানুয়ারি : ফের কাবুলে হামলা চালাল তালিবানিরা। শুক্রবার রাতে কাবুলের একটি রেস্তোরাঁয় মানববোমার বিস্ফোরণে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে অন্তত ১৫ জনের।

মৃতদের অধিকাংশই বিদেশি পর্যটক বলে সূত্রের তরফে জানানো হয়েছে। নিহতদের মধ্যে একজন আইএমএফের প্রতিনিধি ও তিন জন রাষ্ট্রপুঞ্জের সদস্য আছেন বলে একটি সূত্রের দাবি। তবে ওই চার জনের মৃতদেহ না মেলায় অন্য এক সূত্রের তরফে জানানো হয়েছে ঘটনায় চার জন রাষ্ট্রপুঞ্জের সদস্য নিখোঁজ হয়েছেন।

এই হামলায় মোট ১৫ জনের মৃত্যু হয়েছে

মধ্য কাবুলের ওই রেস্তোরাঁটি অত্যন্ত জনপ্রিয়। তবে এই রেস্তোরায় বিদেশিদের আনাগোনাই বেশি। বিভিন্ন দেশের দূতাবাসও আছে ওই এলাকায়। আভ্যন্তরীণ দফতরের মুখপাত্র সেদিক সেদিক্কি জানিয়েছেন, তিন জঙ্গির প্রথম জন বিস্ফোরণ ঘটানোর পরেই অপর দু'জন ভিতর ঢুকে এলোপাথারি গুলি চালাতে থাকে। সেই সময় রেস্তোরাঁটিতে নৈশভোজ সারছিলেন বহু বিদেশি। দুষ্কৃতীদের রুখতে গুলি চালান নিরাপত্তারক্ষীরা। প্রায় আধ ঘণ্টা ধরে চলে এই গুলির লড়াই। তাদের গুলিতে মৃত্যু হয় ওই দুই জঙ্গির। এই ঘটনায় গুরুতর জখম হন রেস্তোরাঁর এক কর্মী-সহ আরও দু'জন। আহতদের নিকটবর্তী হাসপাতালে চিকিত্সার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

এই ঘটনার দায় স্বীকার করেছে তালিবান। আফগান অভ্যন্তরীণ দফতরের এক কর্তা জানিয়েছেন, নিহতদের সঠিক পরিচয় এখনও জানা জায়নি। অন্য দিকে, তালিবান সূত্রে খবর, নিহতদের অধিকাংশই জার্মান।

English summary
4 U.N. personnel killed in suicide bombing at Kabul restaurant
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X