• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামিতে মৃত বেড়ে ৩৮৪, আহত কয়েকশো জন

  • |
Google Oneindia Bengali News

ইন্দোনেশিয়ার সুলায়েসিতে শক্তিশালী ভূমিকম্প ও সুনামির পর ইতিমধ্যে মৃতের সংখ্যা বেড়ে ৩৮৪তে পৌঁছে গিয়েছে। বহু মানুষ আহত হয়ে হাসপাতালে চিকিতসাধীন। গোটা এলাকা যেন ধ্বংসস্তূপের জায়গা নিয়েছে।

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামিতে মৃত বেড়ে ৩৮৪, আহত কয়েকশো জন

ইন্দোনেশিয়ার বিপর্যয় মোকাবিলা এজেন্সি মৃতের সংখ্যা সরকারিভাবে জানিয়েছে। পালুতে সবচেয়ে বেশি ভয়ঙ্কর অবস্থা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে সরকারি সূত্রে ইঙ্গিত দেওয়া হয়েছে।

পালুর মোট জনসংখ্যা সাড়ে তিন লক্ষ। সেখানে দেড় মিটার উঁচু সুনামির ডেউ আছড়ে পড়েছে। শুক্রবার পালুতে বিচ ফেস্টিভ্যাল শুরু হওয়ার কথা ছিল। ফলে উপকূল এলাকায় অনেক মানুষ জমায়েত হন। তাদের মধ্যে অনেকের খোঁজ পাওয়া যাচ্ছে না। হাসপাতালগুলিতে আহতের ভিড় উপচে পড়েছে। এক ব্যক্তি ধ্বংসস্তূপের মধ্যে থেকে ছোট শিশুর দেহ হাতে উঠে আসছেন। এই ছবিটি ভাইরাল হয়ে গিয়েছে।

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামিতে মৃত বেড়ে ৩৮৪, আহত কয়েকশো জন

শুক্রবার প্রথমবার কম্পন হয়। সুলায়েসির পালু এলাকায় কেন্দ্রস্থল বলে মার্কিন জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে। সেই মাত্রা ছিল ৭.৭। তারপরে ২ মিটার সমান উঁচু করে সুনামি আছড়ে পড়ে। ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইডোডো জানিয়েছেন, সেনা নামানো হয়েছে। তিনি নিজে গোটা পরিস্থিতি নজরে রাখছেন। পরবর্তী পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। তবে মৃতের সংখ্যা কোথায় গিয়ে থামবে কেউ জানে না।

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামির পর হাহাকার, প্রাণ গেল ৪৮ জনের ][আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামির পর হাহাকার, প্রাণ গেল ৪৮ জনের ]

English summary
384 dead, hundreds missing after earthquake, tsunami hits Indonesia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X