• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের সক্রিয় বালাকোটের জঙ্গি শিবির! ভারতে হামলা চালানোর ছক কষছে ২৭ পাকিস্তানি জঙ্গি

এমআইএমকে আক্রমণ বাংলার মন্ত্রীর

পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনার অভিযানে যে জঙ্গি শিবির গুড়িয়ে দেওয়া হয়েছিল তা আবার সক্রিয় হয়ে উঠেছে বলে জানা গিয়েছে। বর্তমানে সেখানে ২৭ জন জঙ্গিকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলেও গোয়েন্দা সূত্রে খবর পাওয়া গিয়েছে। সেই সব জঙ্গিকে ভারতে আক্রমণ চালানোর জন্যই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় গোয়েন্দা ও জঙ্গি দমন শাখার কর্তারা।

ফের বালাকোটে গজিয়ে উঠছে জঙ্গি কার্যকলাপ

ফের বালাকোটে গজিয়ে উঠছে জঙ্গি কার্যকলাপ

গতবছর পুলওয়ামা হামলার পর ভারত জবাব দিতে যে অভিযান চালিয়েছিল তাতে ধ্বংস হয়ে গিয়েছিল বালাকোটের এই জঙ্গি লঞ্চপ্যাড। তবে বর্তমানে সেখানে ইউসুফ আজহারের নেতৃত্বে ফের গজিয়ে উঠছে জঙ্গি কার্যকলাপ। প্রসঙ্গত এই ইউসুফ আজহার আদতে মাসুদ আজহারের আত্মীয়।

জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে আফগান ট্রেনার

জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে আফগান ট্রেনার

জঙ্গি দমন শাখার গোয়েন্দারা জানায়, বর্তমানে যেই ২৭ জন জঙ্গিকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তাদের মধ্যে ৮ জন পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বাসিন্দা। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের দুই আর আফগানিস্তানের তিন জন ট্রেনারের অধীনে এদের প্রশিক্ষণ চলছে। আর কয়েক সপ্তাহের মধ্যেই এদের প্রশিক্ষণ শেষ হয়ে যাবে বলেও জানা গিয়েছে। এর পরই ভারতে হামলা চালাতে এরা সীমান্ত পার করবে বলে আশঙ্কা করা হচ্ছে।

বালাকোট অভিযানের প্রতিশোধ নিতে চলতে পারে হামলা

বালাকোট অভিযানের প্রতিশোধ নিতে চলতে পারে হামলা

এফএটিএফ-এর কড়া বার্তার পর ২২ জানুয়ারি পাকিস্তান আবদুর রউফ সহ ২২ জন জঙ্গিকে গ্রেফতার করেছিল। তা সত্ত্বেও এই জঙ্গি লঞ্চপ্যাডটির দিকে নজর দেয়নি পাকিস্তান। এই আবহেই ভারতে হামলা চালানোর প্রস্তুতি করছে এই জঙ্গিরা। প্রসঙ্গত, ভারতীয় গোয়েন্দাদের আশঙ্কা ২৬ ফেব্রুয়ারিতে হামলা চালাতে পারে এই জঙ্গিরা। গত বছর এই তারিখেই বালাকোট অভিযান চালিয়েছিল ভারতীয় বায়ুসেনা।

জানুয়ারিতে মোট ৩২ জন জঙ্গিকে নিকেশ করেছে সেনা

জানুয়ারিতে মোট ৩২ জন জঙ্গিকে নিকেশ করেছে সেনা

ইতিমধ্যেই চলতি বছরের জানুয়ারি মাসে ৩২ জন জঙ্গিকে সীমান্ত পার করার সময় গুলি করে নিকেশ করেছে ভআরতীয় সেনা। সেনার সূত্রে খবর, কাশ্মীর উপত্যকায় এখনও অন্তত ১০২ জন জঙঅগি সক্রিয় রয়েছে। এদের মধ্যে লস্কর-ই তইবার ৫৯ জন জঙ্গি রয়েছে, জইশ-ই মহম্মদ গোষ্ঠীর ৩৭ জন ও হিজবুল মুজাহিদিনের ৬ জন জঙ্গি।

কাশ্মীর দখল করতে সরব পাকিস্তানি সাংসদরা

কাশ্মীর দখল করতে সরব পাকিস্তানি সাংসদরা

এদিকে কাশ্মীরকে অশান্ত করে তুলতে ফের উঠে পড়ে লেগেছেন পাকিস্তানের সাসংদরা। সরাসরি ভারতের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করে সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার আর্জি জানান তাঁরা। এক নেতা আবার সেই দিনক্ষণ ঠিক করে দিলেন প্রধানমন্ত্রীকে। সেই সাংসদের দাবি ৮ ফেব্রুয়ারি ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করুক প্রধানমন্ত্রী ইমরান।

English summary
27 terrorists now being trained at Balakot for attack on India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X