• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মিশরে গির্জায় বিস্ফোরণ, মৃত ২১, আহত অন্তত ৫০ জন

উত্তর মিশরে একটি গির্জায় বিস্ফোরণে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন। তান্তার সেন্ট জর্জ কপটিক চার্চে এই বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়।
  • |
Google Oneindia Bengali News

কায়রো, ৯ এপ্রিল : উত্তর মিশরে একটি গির্জায় বিস্ফোরণে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন। তান্তার সেন্ট জর্জ কপটিক চার্চে এই বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে গোটা দেশ জুড়ে।

জানা গিয়েছে, গির্জার ভিতরে একটি বসার আসনের নিচে বিস্ফোরক রাখা হয়েছিল। মূল প্রার্থনা হলের মধ্যে এই বিস্ফোরণ ঘটানো হয়। এই ঘটনার পরে মিশরের বিদেশমন্ত্রকের তরফে এই বিস্ফোরণের তীব্র নিন্দা করা হয়েছে।

মিশরে গির্জায় বিস্ফোরণ, মৃত ২১, আহত অন্তত ৫০ জন

আজ 'পাম সানডে'। খ্রিস্টানদের কাছে আজকের দিন পবিত্র। ইস্টারের আগে এই দিনটিতেই যিশু খ্রিস্ট জেরুজালেমে প্রবেশ করেন বলে কথিত রয়েছে।

এদিন গির্জায় কোন জঙ্গিগোষ্ঠীর তরফে হামলা চালানো হয়েছে তা অবশ্য এখনও জানা যায়নি। বস্তুত ২০১১ সালে হোসনি মুবারকের সাম্রাজ্যের পতনের পর থেকেই এমন ছোটবড় নানা ঘটনায় মিশর অশান্ত হয়ে চলেছে।

এর আগে গত ডিসেম্বরে কায়রোর কপটিক গির্জায় হামলায় ২৫ জনের মৃত্যু হয়। এছাড়া খ্রিস্টান ধর্মের মানুষের উপরে এর আগেও হামলা ও লুঠপাটের ঘটনা ঘটেছে। এই নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল নিজেদের রিপোর্টে আশঙ্কাও প্রকাশ করেছে।

মিশরের মোট জনসংখ্যার ১০ শতাংশ হল কপটিক খ্রিস্টান। তাদের উপরে বারবার এই হামলায় অসন্তোষ বাড়তে শুরু করেছে। এই মাসেই পোপ ফ্রান্সিসের মিশর সফরে যাওয়ার কথা। এদিকে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পও মিশরের রাষ্ট্রপতি আবগেল ফত্তাহ আল-সিসিকে সেদেশে স্বাগত জানিয়েছেন। তার একদিনের মধ্যেই এই হামলার ঘটনা ঘটল।

English summary
21 dead, 38 injured in Egypt church bombing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X