• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রত্যেকদিন গড়ে দু'লক্ষ মানুষ করোনা আক্রান্ত ফ্রান্সে! সংক্রমণের 'সুনামি' আছড়ে পড়ার শঙ্কা হু-য়ের

Google Oneindia Bengali News

বছর শেষের খুশি নয়, বরং ওমিক্রন আতঙ্কে ঘুম উবেছে বিশ্বের মানুষের। একের পর এক দেশে মারাত্মক ভাবে ছড়িয়ে পড়ছে করোনার নয়া এই ভ্যারিয়েন্ট। বিশেষ করে ইউরোপের দেশগুলিতে মারাত্মক ভাবে ছড়াচ্ছে এই সংক্রমণ। বিশেষজ্ঞদের মতে, যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে বিশ্বে চতুর্থ ওয়েভ আছড়ে পড়েছে।

করোনার জের কল্পতরুতেও এবার বন্ধ থাকবে দক্ষিণেশ্বর মন্দির

 সংক্রমণের সুনামি আছড়ে পড়ার শঙ্কা হুয়ের

ফলে সবাইকেই সাবধান হওয়ার বার্তা বিশ্ব স্বাস্থ্য সংস্থার। আর এই আশঙ্কার মধ্যেই সংক্রমণের নয়া রেকর্ড ফ্রান্সে। সে দেশের তথ্য অনুযায়ী প্রত্যেকদিন গড়ে সে দেশে দুলক্ষেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। ফলে পরিস্থিতি স্পষ্ট যে বিপদের দিকেই ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে।

বুধবার ফ্রান্সে ২০৮,০০০ মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। যদিও সে দেশের সার্বিক সংক্রমনের হার পর্যালোচনা করা হয় তাহলে নয়া রেকর্ড তৈরি করেছে এই সংক্রমণ। অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দাবি, গত সপ্তাহের তার আগের সপ্তাহ থেকে গোটা বিশ্বে রেকর্ড গতিতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

আর কয়েক সপ্তাহের তুলনায় ১১ শতাংশ বেশি বলে দাবি বিশ্ব স্বাস্থ্য সংস্থার গবেষকদের। তবে সবথেকে সংক্রমণের নিরিখে রয়েছে আমেরিকাও। অক্টোবরের পর থেকে সেখানেও বাড়ছে সংক্রমণ।

যদিও ফ্রান্সের তরফে দাবি করা হয়েছে যে, পরিস্থিতি ঠেকাতে সবরকম ভাবেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। অন্যদিকে ওমিক্রন নিয়েও আতঙ্ক তৈরি হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গবেষকদের দাবি, পরিস্থিতি ক্রমশ বিপদজনক হয়ে উঠছে। সম্প্রতি হু'য়ের তরফে একটি সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করা হয়েছে। যা ২০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তথ্য রয়েছে। আর সেই তথ্যই রীতিমত ঘুম উড়ে দেওয়ার জন্যে যথেষ্ট। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওই রিপোর্ট অনুযায়ী ওই সপ্তাহের মধ্যে গোটা বিশ্বে 4.99 মানুষ সংক্রমিত হয়েছেন।

অন্যদিকে বুলেটিনে পাওয়া তথ্য অনুযায়ী, আমেরিকাতে গত ২৪ ঘন্টায় আমেরিকাতে করোনা আক্রান্ত হয়েছেন ৩,১২,৯৩৯ জন। সে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৫৪,১৪৮, ৫৪৪ জনে। অন্যদিকে ব্রিটেনেও হু হু করে সংক্রমণ ছড়াচ্ছে। ওয়ার্ল্ড মিটারের দেওয়া তথ্য অনুযায়ী, ব্রিটেনে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ সেখানে ১২৯,৪৭১।

এর ফলে মোট ব্রিটেনে মোট সংক্রমণ পৌঁছে গেল ১২, ৩৩৮, ৬৭৬ জনে। স্পেনেও প্রায় প্রত্যেকদিন গড়ে এক লক্ষ্যের কাছে পৌঁছে গিয়েছে করোনা সংক্রমণ। তথ্য বলছে স্পেনে করোনা সংক্রমণ প্রায় এক লাখ মানুষের।

অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কা বিশ্বে সুনামির আকার নেবে করোনা। ওমিক্রন এবং ডেল্টা'র প্রভাবে স্বাস্থ্য ব্যবস্থার উপর ব্যাপক প্রভাব পড়বে বলেও আশঙ্কা বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুধু তাই নয়, ওমিক্রন এবং ডেল্টা'র প্রভাবে গোটা বিশ্বেই করোনা সংক্রমণ ব্যাপক ভাবে বাড়বে বলেও আশঙ্কা।

English summary
2 lakhs covid positive per day in France, WHO claims, Covid Tsunami will hit soon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X