• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে আটকে থাকা ১৭৬ জন পাক নাগরিক ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানে ফিরলেন

মঙ্গলবার পাকিস্তানের পক্ষ থেকে জানানো হয়েছে যে বর্তমানে করোনা ভাইরাস লকডাউনের কারণে ভারতে আটকে থাকা ১৭৬ জন পাকিস্তানি নাগরিক বুধবার আটারি–ওয়াঘা সীমান্ত দিয়ে দেশে ফিরে এসেছেন। বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে এক বিবৃতিতে এটা বলা হয়েছে।

লকডাউনের জন্য বন্ধ ছিল ওয়াঘা সীমান্ত

লকডাউনের জন্য বন্ধ ছিল ওয়াঘা সীমান্ত

অন্যান্য দেশের মতো ভারতেও দেশজুড়ে লকডাউন কার্যকর করা হয়। যাতে করোনা ভাইরাস ছড়িয়ে না পড়ে। এই সংক্রমণ ইতিমধ্যেই বিশ্বের ৫,৫৪৩,৪৩৯ জনকে আক্রান্ত করেছে এবং ৩৪,৮৩৬ জনের মৃত্যু হয়েছে। বিদেশ মন্ত্রক এক বিবৃতিতে বলে, এই ১৭৬ জন পাকিস্তানি ভারতের ছত্তিশগড়, গুজরাত, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, পাঞ্জাব, রাজস্থান, উত্তরপ্রদেশ, দিল্লি ও উত্তরাখণ্ডে আটকে ছিলেন। লকডাউনের মেয়াদ বাড়ার কারণে এবং আটারি-ওয়াঘা সীমান্ত বন্ধ থাকার দরুণ তাঁরা দেশে ফিরতে পারেননি। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের জন্যই এই সীমান্ত বন্ধ রাখা হয়।

২০টি ভিন্ন শহর থেকে পাকিস্তানীরা আটারিতে আসেন

২০টি ভিন্ন শহর থেকে পাকিস্তানীরা আটারিতে আসেন

বিদেশ মন্ত্রকের বিবৃতিতে জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে, আটকে থাকা পাকিস্তানীদের নিরাপদে ও স্বাচ্ছন্দ্য প্রত্যাবর্তনের জন্য, দিল্লিতে পাকিস্তানের হাইকমিশন ভারতের সঙ্গে যোগাযোগ করে এবং বিদেশ মন্ত্রক পাকিস্তানের অন্যান্য জাতীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে চলে। জানা গিয়েছে, পাকিস্তানের হাই কমিশন এই লকডাউনের সময়ও ভারতের ২০টি ভিন্ন শহর থেকে পাকিস্তানিদের আটারি সীমান্তে নিয়ে আসার বন্দোবস্ত করে।

এখনও পর্যন্ত ভারত থেকে ৪০০ পাকিস্তানি দেশে ফিরেছে

এখনও পর্যন্ত ভারত থেকে ৪০০ পাকিস্তানি দেশে ফিরেছে

জানা গিয়েছে, এ বছরের ২০ মার্চ থেকে আটারি-ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে আটকে থাকা ৪০০ পাকিস্তানি বাড়ি পৌঁছেছেন। বিদেশ মন্ত্রক আরও জানিয়েছে যে এ দেশে আটকে থাকা সব পাকিস্তানিদের বাড়ি পৌঁছানোর জন্য বিদেশ মন্ত্রক উদ্যোগ নিয়েছে।

গোটা বিশ্বে আটকে পাক নাগরিকরা

গোটা বিশ্বে আটকে পাক নাগরিকরা

এর আগে পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি জানিয়েছিলেন যে বিশ্বের বিভিন্ন প্রান্তে আটকে থাকা ১১০,০০০-এরও বেশি পাকিস্তানি দেশে ফিরতে চান। পাকিস্তানে করোনা সংক্রমণের সংখ্যা ৫৭,৭০৫ এবং মৃত্যু হয়েছে ১,১৯৭ জনের।

ত্রাণ নিয়ে ক্যাগ রিপোর্ট হাতিয়ার দিলীপের, সস্তার রাজনীতি করি না মন্তব্য দিলীপের

কংগ্রেসের মুখ্যমন্ত্রীরাই তো রাহুল গান্ধীর কথা শোনা না! কংগ্রেস সাংসদকে পাল্টা ঝাঁঝালো বাণ রবিশঙ্করে

English summary
Pakistan said on Tuesday that 176 Pakistanis currently stranded in India due to the corona virus lockdown had returned to the country through the Attari-Wagah border on Wednesday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X