India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সেন্ট্রাল মেক্সিকোতে ভয়ঙ্কর ঘটনায়! গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ১৯ জন সাধারণ মানুষের

Google Oneindia Bengali News

মেক্সিকোতে ভয়ঙ্কর গ্যাংওয়ারের খবর সামনে আসছে। একটি উৎসবের আয়োজনকে কেন্দ্র করে ব্যাপক গুলির লড়াই। যেখানে ১৯ জনের মৃত্যুর খবর সামনে আসছে। মৃতদের মধ্যে ১৬ জন পুরুষ এবং তিনজন মহিলা রয়েছে বলে জানা গিয়েছে।

গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ১৯ জনের

শুধু মৃত্যুই নয়, ভয়ঙ্কর এই ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলেও খবর। তাঁদের দ্রুত স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে খবর।

ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। সেন্ট্রাল মেক্সিকোর অ্যান্টোনি জেনারেলের অফিস সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত প্রায় সাড়ে ১০ টা নাগাদ এই ঘটনা ঘটেছে। সেন্ট্রাল মেক্সিকো রিজিওনে এই ঘটনা ঘটে বলেও খবর। তবে ভয়ঙ্কর এই গুলির লড়াই las tinajas এলাকাতে ঘটেছে বলে জানা যাচ্ছে।

সেখানে একটি উৎসবের আয়োজন করতে বহু মানুষ জোড়ো হয়েছিলেন। Michoacan-এর সুরক্ষা আধিকারিকরা স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আর সেই সময়ে দুই গ্যাংয়ের মধ্যে ভয়ঙ্কর গোলাগুলি চলতে শুরু করে বলে দাবি।

যদিও এই ঘটনার খবর সামনে আসার পরেই গোটা এলাকা ঘিরে ফেলেন স্থানীয় পুলিশ আধিকারিকরা। শুধু তাই নয়, ঘটনায় শুরু হয়েছে ধরপাকড়ও। অভিযুক্তদের ধরতে বিভিন্ন জায়গাতে পিকেটিং করা হয়েছে। চলছে তল্লাশি অভিযানও। মেক্সিকোর Michoacan এলাকা এবং প্রতিবেশী রাজ্য Guanajuato সে দেশের কুখ্যাত দুই জায়গা হিসাবেই পরিচিত।

যেখানে ড্রাগ পাচার, তেল পাচার সহ একাধিক অবৈধ কার্যক্রম চলে এই দুই রাজ্যে। আর এই অবৈধ কারবার চলাকালীন একাধিকবার শহরে থাকা কুখ্যাত দুষ্কৃতীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এমনকি তাতে মৃত্যুর ঘটনাও ঘটেছে। কিন্তু এরপরেই সেখানে থামানো যায়নি অবৈধ কারবার। আর তা নিয়েই নতুন করে সংঘাত। আর এরফলে এতগুলি মানুষের মৃত্যু।

বলে রাখা প্রয়োজন, গত মাসে একই ঘটনা একটি ঘটেছিল। সেই সময়ে ১৭ জন মানুষের মৃত্যু হয়েছিল। সেই সময়েও প্রশাসনের তরফে জানানো হয়েছিল যে এই ঘটনা দুই দলের দুষ্কৃতীদের মধ্যে গুলির লড়াইয়ের ফলেই ঘটেছে। একেবারে গ্যাংওয়ার বলেই ব্যাখ্যা করা হয়েছিল।

Michoacan এলাকা'র এক মন্ত্রী জানিয়েছিলেন, মোটেই এহেন ঘটনা কাম্য নয়। এমনকি দুই গ্যাংয়ের মধ্যেই ঘটেছিল তাও মেনে নিয়েছিলেন। তবে এবারের ঘটনা যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে প্রশাসনের তরফে। বিশেষ করে এই সমস্ত এলাকাতে বিশেষ অভিযান চালানোর কথাও বলা হয়েছে প্রশাসনের তরফে। তবে এই ঘটনায় স্থানীয় মানুষজনের মধ্যে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে।

English summary
16 women and 3 women killed in Mexico during shootout
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X