• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসের ডেরায় হামলা, বিস্ফোরণের পর সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শ্রীলঙ্কায় মৃত ১৫

শ্রীলঙ্কায় সেনাবাহিনীর সঙ্গে সারারাত ধরে বন্দুকের লড়াইয়ে অন্তত ১৫ জনের দেহ উদ্ধার হয়েছে। এরমধ্যে ৬জন শিশু ও ৩ জন মহিলা রয়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে জঙ্গি ছাড়াও তাদের পরিবারের লোক রয়েছে বলে মনে করা হচ্ছে।

বিস্ফোরণের পর সেনা-জঙ্গি গুলির লড়াই, শ্রীলঙ্কায় মৃত ১৫

শ্রীলঙ্কার সেনা মুখপাত্র জানিয়েছেন, আরও চার বন্দুকবাজ ও একজন সাধারণ মানুষ এই গুলিযুদ্ধে নিহত হয়েছে। এই বন্ধুকের লড়াই চলেছে ইসলামিক কট্টরপন্থীদের সঙ্গে সেনার। শুক্রবার সন্ধ্যা থেকে এই ঘটনা শুরু হয়। খবর পেয়ে আইএসের ডেরায় হানা দেয় শ্রীলঙ্কা প্রশাসন।

জানা গিয়েছে, বন্দুকবাজরা জানতে পেরেই প্রকাশ্যে গুলি ছুঁড়তে থাকে। সেনা মুখপাত্র জানিয়েছেন, সেনা ও পুলিশ পাল্টা গুলি চালিয়ে জবাব দেয়। ঘটনাস্থলে কয়েকজন বন্দুকবাজের মৃত্যু হয়। এর পাশাপাশি এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে।

পুলিশ পরে জানিয়েছে এই মৃতদের মধ্যে চারজন আত্মঘাতী বোমারু ছিল। পুলিশ ও সেনা যৌথভাবে এই অপারেশন চালিয়েছে। তাদের মধ্যে কয়েকজন এই এলাকায় লুকিয়ে রয়েছে খবর পেয়ে সেনা ও পুলিশ এলাকায় তল্লাশি অভিযান চালায়।

হামলা চালানোর আগে এই এলাকাতেই জঙ্গিরা ছিল এবং এখান থেকেই তারা গিয়ে ইস্টারের দিন হামলা চালায় বলে পুলিশ মনে করছে। পুলিশ জানিয়েছে ওই এলাকা থেকে আইএসআইএসের পতাকা, জঙ্গিদের পোশাক উদ্ধার হয়েছে।

এই ধরনের পোশাকই হামলাকারীরা পড়েছিল ভিডিওতে। পরে হামলায় ২৫৩ জনের মৃত্যু হয়েছে। আইএসআইএস শ্রীলঙ্কায় হামলার দুদিন পরে একটি ভিডিও প্রকাশ করে। সেখানেই তারা শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করে। শ্রীলঙ্কায় এখন জোর খানা-তল্লাশি চলছে। এই জঙ্গি কার্যকলাপে আর কারা যুক্ত তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

English summary
15 killed in raids on ISIS hideout in Sri Lanka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X