পেশোয়ার বিশ্ববিদ্যালয়ে তালিবানি হামলা, মৃত ৬ ছাত্র-সহ ১২

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

পাকিস্তানে পেশোয়ার বিশ্ববিদ্যালয়ের হস্টেলে তালিবানি হামলায় ৬ ছাত্রসহ ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনায় কমপক্ষে ৩৭ জন আহত হয়েছেন। রোরখা পড়ে এই আত্মঘাতী হামলা চলে বলে জানা গিয়েছে।

পেশোয়ার বিশ্ববিদ্যালয়ে তালিবানি হামলা, মৃত ৬ ছাত্র-সহ ১২

পাকিস্তানের উত্তর পশ্চিম সীমান্তের পেশোয়ারের হস্টেলের তালিবানি হামলা। দুঘণ্টার গুলি যুদ্ধে তিন হামলাকারীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। খাইবার পাখতুনওয়া পুলিশের প্রধান সালাউদ্দিন খান মাসুদকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, ঘটনায় ছয় ছাত্র, এক নিরাপত্তাকর্মী এবং ৫ সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে।

তিন কিংবা তার বেশি সংখ্যায় থাকা হামলাকারীরা অটো রিক্সায় করে এগ্রিকালচারাল ট্রেনিং সেন্টারে ঢোকে। পেশোয়ার বিশ্ববিদ্যালয়ের মধ্যেই এই এগ্রিকালচারাল ট্রেনিং সেন্টার। হস্টেলে ঢোকার পথে নিরাপত্তরক্ষীকে গুলি করে তালিবানিরা। পাকিস্তান সেনার মুখপত্র মেজর জেনারেল আাসিফ গফুর জানিয়েছেন, হামলায় তিন জঙ্গি যুক্ত রয়েছে।

পেশোয়ার বিশ্ববিদ্যালয়ে তালিবানি হামলা, মৃত ৬ ছাত্র-সহ ১২

পেশোয়ার পুলিশের ডেপুটি কমিশনার জানিয়েছেন, দুই জঙ্গি গ্রাউন্ড ফ্লোরে পজিশন নেয়। বাকি দুজন ফার্স্ট ফ্লোরে উঠে গুলি চালাতে শুরু করে।

পুলিশের দাবি, জঙ্গিরা সুইসাইড জ্যাকেট পরে থাকলেও, তা ব্যবহার করেনি। তিন জঙ্গির কাছ থেকেই তিনটি জ্যাকেট এবং ২০ টি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। তাদের কাছ থেকে বেশ কিছু অস্ত্রও পাওয়া গিয়েছে। তবে বিশ্ব নবি দিবস উপলক্ষে বেশিরভাগ ছাত্রই ছিলেন না বিশ্ববিদ্যালয়ে। তবে হামলার সময়েও, প্রায় ১৫০ জন ছাত্র বিশ্ববিদ্যালয় চত্বরে ছিলেন বলে জানা গিয়েছে। তবে হামলাকারীরা দ্বিতীয় হস্টেলে ঢুকতে পারেনি বলে জানা গিয়েছে।

হামলার দায় স্বীকার করেছে তেহেরিক-ই-তালিবান।

English summary
12 people were killed when Pakistani Taliban disguised as women in burqas attacked a university hostel. The attackers, three or more, had arrived in a rickshaw at the Agricultural Training Institute, inside the compound of the University.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.