• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্প্যানিশ ফ্লুকে জয় করা ১০৬ বছরের এই স্প্যানিশ বৃদ্ধা এবার করোনাকে কুপোকাত করলেন

একেই বলে রাখে হরি মারে কে। করোনা বিধ্বস্ত বিশ্বে এই প্রবাদটি সত্যি করে দেখালেন ১০৬ বছরের এক স্প্যানিশ বৃদ্ধা। স্প্যানিশ ফ্লুতে আক্রান্ত হয়ে বাঁচার পর ফের করোনা ভাইরাস থেকেও সুস্থ হয়ে নতুন জীবন পেয়েছেন এই বৃদ্ধা।

করোনাকে কুপোকাৎ করলেন ১০৬ বছরের এই স্প্যানিশ বৃদ্ধা

স্পেনের স্থানীয় ইংরেজি দৈনিক সংবাদপত্র দ্য ওলিভ প্রেস জানিয়েছে এই খবর। এই দৈনিক বলছে, সময়টা ছিল ১৯১৮ সাল। অ্যানা ডেল ভ্যালে ছিলেন ছোট্ট শিশু। ওই বছর স্প্যানিশ ফ্লু বিশ্বজুড়ে হানা দেয়। ফ্লুতে আক্রান্ত হন অ্যানা এবং সুস্থ হয়ে ওঠেন। প্রাণঘাতী এই ইনফ্লুয়েঞ্জা ফ্লু স্থায়ী ছিল প্রায় ৩৬ মাস। ১৯১৮ সালের জানুয়ারি থেকে ১৯২০ সালের ডিসেম্বর পর্যন্ত। এতে আক্রান্ত হন বিশ্বের ৫০ কোটি মানুষ। সেই সময় এটি ছিল বিশ্বের মোট জনসংখ্যার প্রায় এক তৃতীয়াংশ।

এই মহামারির ১০২ বছর পর স্পেনের এই মহিলা ফের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠেন। দ্য ওলিভ প্রেস বলছে, অ্যানা ডেল ভ্যালে স্পেনের আলকালা ডেল ভ্যালে এলাকার একটি নার্সিং হোমে বসবাস করতেন। সেখানকার অন্য ৬০ জন বাসিন্দার সঙ্গে তিনিও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। পরে সেখান থেকে তাঁকে লা লিনির একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন আগে চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফিরেছেন তিনি। হারিয়েছেন করোনা ভাইরাসকে।

১৯১৩ সালের অক্টোবরে অ্যানার জন্ম। আর কয়েকমাস পর তার বয়স হবে ১০৭। স্পেনে সবচেয়ে বয়স্ক রোগী হিসাবে করোনা জয়ের রেকর্ড গড়েছেন অ্যানা। তিনি ছাড়াও এবারের এই মহামারি জয় করেছেন নেদারল্যান্ডসের ১০৭ বছর বয়সী আরেক নারী করনেলিয়া রাস। তবে অ্যানা ছাড়াও স্পেনে আরও দুই নারী, যাদের বয়স ১০১ বছরের বেশি তারাও করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন।

স্পেনে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ৫২৪ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৯২ হাজার ৩৫৫ জন। এদিকে, শুক্রবার স্পেনে স্বাস্থ্য মন্ত্রণালয় গত এক মাসের মধ্যে দেশটিতে করোনায় ৩৬৭ জনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছেন।

English summary
106 year old spanish lady, survive from coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X