• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার চরিত্র বদলে উদ্বেগ! উহানের সুস্থ হয়ে ওঠা শরীরে ফের সংক্রমণে উঠছে প্রশ্ন

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এই সংক্রমণ ছড়ানো যে জায়গা থেকে শুরু হয়েছিল, সেই উহানে ফের আতঙ্ক বিরাজ করছে। নতুন করে করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে চিনের উহানে। আর এই সংক্রমণ মিলেছে করোনা ভাইরাস থেকে সেরে ওঠা প্রায় ১০ শতাংশ রোগীর শরীরে।

উহানের সেরে ওঠা রোগীর শরীরেই ফের করোনা সংক্রমণ! উদ্বেগে চিন

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরও ফের পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ আসায় উহানে আতঙ্ক ছড়িয়ে পড়েছে নতুন করে। যদিও চিকিৎসকদের একাংশের দাবি, যে রোগীরা আবারও পরীক্ষা করেছেন তাদের সংক্রামক হওয়ার কোনও প্রমাণ পাওয়া যায়নি।

চিনের মূল ভূখণ্ডের যেখানে এই রোগটি ডিসেম্বরে প্রথমে আবির্ভূত হয়েছিল, সেখানে আক্রান্ত রোগীদের ৯০ শতাংশেরও বেশি ছাড়া পেয়েছেন ইতিমধ্যে। প্রায় ৪৩০০ রোগী এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। উল্লেখ্য, চিনে আক্রান্ত হয়েছেন ৮১ হাজারেরও বেশি মানুষ। তাঁদের মধ্যে মারা গিয়েছেন প্রা ৩৩০০।

নিউক্লিক অ্যাসিড পরীক্ষায় ১৪৭ জন রোগীর মধ্যে পাঁচ জনের করোনা সংক্রমণ পজিটিভ এসেছে। তিন থেকে ৫ শতাংশের রিপোর্ট পজিটিভ এসেছে। হাসপাতালের সভাপতি ওয়াং ওয়েই বলেছিলেন, এখন পর্যন্ত তাদের সংক্রামক হওয়ার কোনও প্রমাণ নেই। তিনি বলেছিলেন যে পাঁচজন রোগী আবার ইতিবাচক পরীক্ষা করেছেন তাদের কোনও লক্ষণ নেই। ঘনিষ্ঠ যোগাযোগের মাধ্যমেও সংক্রামিত হয়নি।

English summary
10 percent of recovered patients in coronavirus in China are tested positive again after being discharged from the hospital.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X