• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার কি মদের ডেলিভারি করবে জোমাটো? লকডাউনের মধ্যে বড় সিদ্ধান্ত সংস্থার

এখদিন আগেই পশ্চিমবঙ্গ সরকার জানায় যে সরকারি ওয়েবসাইটে লগইন করে বাড়িতে বসেই মদের ডেলিভআরি পাওয়া যাবে। এবার সেই পথে হাঁটতে পারে জোমাটোও। সুরপ্রেমীদের জন্য সুসংবাদ হিসাবে খাদ্য ডেলিভারি সংস্থা জোমাটো জানিয়েছে লকডাউনে বাড়িতে সুরা পৌঁছে দেওয়ার পরিকল্পনা করছে তারা।

বাড়িতে বসে অনলাইনেই মিলবে মদ, কোন সরকারি ওয়েবসাইটে দেবেন অর্ডার?

নিজেদের ব্যবসা বাড়িয়েছে জোমাটো

নিজেদের ব্যবসা বাড়িয়েছে জোমাটো

করোনা প্রকোপের আগে নিজেদের ব্যবসা বাড়িয়ে নেওয়ার তাগিদে বাড়ি বাড়ি মুদিখানার দ্রব্য পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছে জোমাটো। অনেকেই ভাইরাসের সংক্রমণের কারণে বাড়ির বাইরে বেরোনো থেকে বিরত থাকছেন। আর এবার নিত্য প্রয়োজনীয় জিনিসের পাশাপাশি তারা ডেলিভারি করবে মদেরও।

চলতি সপ্তাহেই মদের বন্ধ দোকান খোলে

চলতি সপ্তাহেই মদের বন্ধ দোকান খোলে

চলতি সপ্তাহেই মদের বন্ধ দোকান খোলার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। তারপর একাধিক শহরে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে উপচে পড়া ভিড় দেখেছিল গোটা দেশ। এরই মধ্যে অনলাইনে মদ বিক্রিতে সায় দিয়েছে রাজ্য। চলতি সপ্তাহ থেকেই ঘরে বসে অনালাইনে মিলবে মদ। কিন্তু কীভাবে পাবেন অনলাইনে মদ?

আবগারি বিভাগের কর্তাদের বক্তব্য

আবগারি বিভাগের কর্তাদের বক্তব্য

আবগারি বিভাগের কর্তারা বলেন, 'আমরা ইতিমধ্যেই বিভিন্ন দোকানগুলিকে এই সাইটের অধীনে রেজিস্ট্রেশন করানোর কাজ শুরু করেছি। তা সম্পন্ন হলে যে কেউ সাইটে ঢুকে কাছাকাছি দোকান থেকে মদের হোম ডেলিভারির জন্য অর্ডার দিতে পারবেন।'

ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে মদ ডেলিভারি

ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে মদ ডেলিভারি

আবগারি বিভাগের কর্তারা আরও বলেন, 'ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে সরকারি দরেই মদ পৌঁছে দেবেন বিক্রেতারা। আগামীতে অনলাইন পেমেন্টের মাধ্যমেও মদের অর্ডার দেওয়া যাবে ওই সাইটের মাধ্যমেই। ইতিমধ্যেই ব্যবস্থাটি চালু করতে মদের দোকানগুলোকে রেজিস্ট্রেশন করানোর পাশাপাশি তাদের প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যেই সমস্ত কাজ সম্পন্ন করে মদের হোম ডেলিভারি শুরু করে দেওয়া যাবে বলে আশা করা হচ্ছে।'

১০ ঘণ্টায় ১০০ কোটি টাকার মদ বিক্রি

১০ ঘণ্টায় ১০০ কোটি টাকার মদ বিক্রি

শুধু মাত্র মদ বিক্রি করে ১০ ঘণ্টায় ১০০ কোটি টাকা আয় করেছে রাজ্য সরকার। মঙ্গলবার দুপুর ১২টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত মদ বিক্রি করে ৬৫ কোটি টাকা আয় হয়েছে। দিশি, বিদেশি উভয় মদের বিক্রিতে পাল্লা দিয়ে আয় বেড়েছে। মদ বিক্রেতারা দাবি করেছেন সাধারণ সময়ের মতো মদের দোকান খুলে রাখালে আয় ১০০ কোটি ছাপিয়ে যেত।

English summary
zomato likely to deliver liquor to homes amid coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X