• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অকালি-এলজেপির বিকল্প পেয়ে গেল বিজেপি! এনডিএ জোটের নয়া সদস্য ঘিরে জল্পনা তুঙ্গে

ইঙ্গিতটা মিলেছিল কৃষ্ণা নদীর উপর একটি প্রজোক্ট নিয়ে আলোচনার ক্ষেত্রে। গতমাসের ২৩ তারিখ দিল্লি গিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি। যত তাড়াতাড়ি সম্ভব পোলাভরাম প্রকল্পের কাজ সম্পূর্ণ করতে তহবিল বরাদ্দ করার জন্য আবেদন জানাতে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতের সঙ্গে কথা বলেন জগন। তারপরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেন তিনি।

নির্মলা সীতারমনের প্রতিশ্রুতি

নির্মলা সীতারমনের প্রতিশ্রুতি

এর আগে ১৫ সেপ্টেম্বর কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছিলেন পোলাভরাম প্রজেক্ট সম্পর্কিত তহবিল অন্ধ্রপ্রদেশকে দ্রুত দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকার কাজ করছে। রাজ্যসভায় জিরো আওয়ারে এই বিষয়ে সীতারমন বলেছিলেন, রাজ্যের অর্থমন্ত্রীর সাথে আলোচনা চলছে এবং বকেয়া অর্থ দেওয়ার জন্য তিনি কেন্দ্রীয় মন্ত্রকের সাথে যোগাযোগ করছেন।

জোট সঙ্গি হারাচ্ছে বিজেপি

জোট সঙ্গি হারাচ্ছে বিজেপি

প্রসঙ্গত, এই একই সময় কৃষি আইন নিয়ে উথালপাথাল হচ্ছে সংসদ। পাঞ্জাব-হরিয়ানায় কৃষকরা রাস্তায় নেমে বিজেপি সরকার বিরোধী স্লোগান তুলেছে। বাধ্য হয়ে এনডিএ ছাড়তে হয়েছে অকালি দলকে। এদিকে বিহার নির্বাচনের আবহে এলজেপিও এনডিএ ছেড়ে বেরিয়ে আসার পথে। এহেন পরিস্থিতিতে এনডিএতে জগন মোহন রেড্ডিকে শামিল করার চেষ্টা চলছিল ভিতরে ভিতরে।

কী বলেছেন জগন?

কী বলেছেন জগন?

প্রথম থেকেই জগন বলে এসেছেন, অন্ধ্র পুনর্গঠন আইনে যে সমস্ত প্রতিশ্রুতি দেওয়া হয় তা পূরণ করা হলে কেন্দ্রে এনডিএতে যোগ দেওয়ার বিষয়ে নিশ্চিত ভাবে ভাবনা চিন্তি করবেন তিনি। ওয়াইএসআর কংগ্রেস বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-তে যোগ দিতে পারে, এমন একটি ধারণা তীব্র ভাবে তৈরি হচ্ছে রাজনৈতিক আঙিনায়।

জোটে যোগ দেওয়া নিয়ে ওয়াইএসআরসিপি চুপ

জোটে যোগ দেওয়া নিয়ে ওয়াইএসআরসিপি চুপ

জোটে যোগ দেওয়ার জন্য এনডিএর কাছ থেকে কোন আমন্ত্রণ বা ওয়াইএসআরসিপি চুপ থাকলেও জল যে বহু দূর গড়িয়েছে তা স্পষ্ট। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে জগনের সাক্ষাতে ফের ওয়াইএসআর কংগ্রেসের এনডিএ-তে যোগের জল্পনা তুঙ্গে উঠেছে। শিবসেনা, অকালি দলের পর এলজেপিও এনডিএ থেকে বেরিয়ে যেতে উদ্যত। সেই ক্ষেত্রে জগনকে পাশে পেলে এনডিএ আরও পোক্ত হবে। তাছাড়া দক্ষিণী রাজনীতিতে আরও শক্তি বাড়বে বিজেপির।

জগন-মোদী সাক্ষাতে জল্পনা তুঙ্গে

জগন-মোদী সাক্ষাতে জল্পনা তুঙ্গে

জগন মোহন রেড্ডি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাতের খবর সামনে আসতেই রাজনৈতিক মহলে জল্পনা বেড়ে গিয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ-কে আরও শক্তিশালী করে তুলতে নরেন্দ্র মোদী জগন মোহন রেড্ডির শর্ত মেনে নিতে পারেন। যদিও জগনের দলের দাবি, এই সাক্ষাতের সাথে রাজনীতির কোনও সম্পর্ক নেই।

Positive Story: পশ্চিম মেদিনীপুরঃ হাতির হামলায় মৃত্যুতে মিলবে চাকরিঃ মুখ্যমন্ত্রী

কী কারণে খুন বিজেপি নেতা মণীশ শুক্লা? জট খুলল রহস্যের! সিআইডির জালে দুই

English summary
YSRCP join NDA after exit of Akali Dal and rift with LJP as Jagan Mohan Reddy might meets PM Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X