• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমরাবতীতে চন্দ্রবাবু নাইডুকে পাথর–চপ্পল ছোঁড়ে ওয়াইএসআর-এর কর্মীরা

তেলেগু দেশম পার্টির প্রধান এবং অন্ধপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে লক্ষ্য করে পাথর–চপ্পল ছোঁড়া হল। রীতিমতো হেনস্থা করা হয় তাঁকে। বৃহস্পতিবার তিনি অমরাবতী সফরে যাচ্ছিলেন, তখন এই ঘটনা ঘটেছে।

অমরাবতীতে চন্দ্রবাবু নাইডুকে পাথর–চপ্পল ছোঁড়ে ওয়াইএসআর-এর কর্মীরা


ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার যখন নাইডুর কনভয় অমরাবতীর দিকে যাচ্ছিল। যেখানে নির্মাণকাজ বন্ধ রয়েছে। যে বাসে করে টিডিপি প্রধান যাচ্ছিলেন তাঁর সমর্থকদের নিয়ে, সেটি ঘেরাও করা হয় এবং বাসের মধ্যে পাথর ছোড়া হয়। ভেঙ্কটাপালেমের কাছে এই ঘটনাটি ঘটে। চন্দ্রবাবু নাইডু জানান, অন্ধ্রের প্রস্তাবিত রাজধানী শহর নির্মাণের ফলে ১১ টি গ্রামের লোকদের মধ্যে আস্থা অর্জনের জন্য তিনি এই সফরের পরিকল্পনা করেছিলেন।

কৃষক সম্প্রদায়ের মানুষ জগমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস দলকে সমর্থন করায় তাঁরা নাইডুকে বিক্ষোভ দেখান। জগমোহন রেড্ডি আগেই জানিয়েছিলেন যে ওয়ার্ল্ড ব্যাঙ্ক এবং সিঙ্গাপুরের কনসোর্টিয়াম হাত উঠিয়ে নেওয়ায় প্রস্তাবিত শহরের কাজ বন্ধ হয়ে গিয়েছে। ওয়াইএসআরসিপির পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল যে নাইডুর সফরকালের সময় বিক্ষোভ দেখানো হবে। অন্যদিকে অন্ধ্রের পরিবহন মন্ত্রী পার্নি ভেঙ্কটরামাইয়া জানিয়েছেন যে প্রাক্তন মুখ্যমন্ত্রীর কোনও অধিকার নেই রাজধানী শহর এলাকায় যাওয়ার। যদিও রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁকে কোনওভাবে আটকানো হবে না।

টিডিপি প্রধান নাইডু তাঁর সফরকালে জানান, অমরাবতীর যে ধারণা তা ধ্বংস করে দিয়েছে ওয়াইএস জগমোহন রেড্ডি। তিনি বলেন, '‌আমি একটি উন্নত হায়দরাবাদ গড়ার জন্য ২০২০ সালে ভিশন নিয়েছিলাম এবং আজ এটি সর্বাধিক প্রাণবন্ত শহর হিসাবে পরিচিত। সেই অভিজ্ঞতার সঙ্গে আমি অমরাবতীর পরিকল্পনা করেছি, কিন্তু এই ব্যক্তি (জগমোহন রেড্ডি) এই ধারণাটি নষ্ট করে দিয়েছেন।’‌ তিনি আরও বলেন, '‌তেলেঙ্গনা ৫৬ থেকে ৭০ শতাংশ রাজস্ব সহায়তা পায় হায়দরাবাদ থেকে, যেটির উন্নয়ন করেছি আমি। সেই অভিজ্ঞতাকে নিয়ে আমি স্ব–আর্থিক প্রকল্প অমরাবতী গড়ে তোলার পরিকল্পনা করি। এটা সম্পূর্ণ হলে এখান থেকে রাজস্ব ও কর্মসংস্থান দু’‌টোই হবে।’‌ তিনি জানান হায়দরাবাদের মতোই তিনি অমরাবতীর উন্নয়ন করতে চান এবং এটি রাজ্যের অর্থনৈতিক হাব হয়ে উঠবে।

English summary
ysrcp activists throw stones and sandals at chandrababu naidu during a visit to the capital city amravati
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X