• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যুবকের ওপরে হামলা ঝাড়খণ্ডে, 'জয় শ্রী রাম' স্লোগান দিতে বাধ্য করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

  • |
Google Oneindia Bengali News

ফের জয় শ্রী রাম (jai shri ram) বলতে বাধ্য করানোর অভিযোগ বিজেপি (bjp) কর্মীদের বিরুদ্ধে। শুক্রবার এই অভিযোগ উঠেছে ঝাড়খণ্ডের (Jharkhand) ধানবাদে (Dhanbad)। এখানেই শেষ নয়, ওই যুবককে তাঁর থুতু চাটতে বাধ্য করার অভিযোগও উঠেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। বিজেপি সাংসদ পিএন সিং এবং দলের বিধায়ক রাজ সিনহার উপস্থিতিতেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

ঠিক কী হয়েছিল

ঠিক কী হয়েছিল

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিজেপির নেতা-কর্মীরা পঞ্জাবে মোদীর কনভয়ের নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখাচ্ছিলেন ধানবাদের গান্ধীচকে। বিজেপির তরফে অভিযোগ, এই বিক্ষোভ চলাকালীন পাশ দিয়ে যাওয়ার সময় এক যুবক ঝাড়খ্ণ্ডের বিজেপি প্রধান দীপক প্রকাশ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে কটূ কথা বলেন।

অভিযুক্ত যুবকের ওপরে হামলার অভিযোগ

অভিযুক্ত যুবকের ওপরে হামলার অভিযোগ

এই সময় বিজেপির কর্মী সমর্থকরা ওই যুবকের ওপরে ঝাঁপিয়ে পড়েন বলে অভিযোগ। ব্যাপক মারধর করা হয়। সেই সময় ট্রাফিক পুলিশ সামনে থাকলেও, কোনও ব্যবস্থাই নেয়নি বলে অভিযোগ। সংখ্যালঘু সম্প্রদায়ভুক্ত সেই যুবক কোনও রকমে এলাকা থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। তবে তাঁকে মারধরের ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

ব্যবস্থা নেওয়ার আশ্বাস মুখ্যমন্ত্রীর

ব্যবস্থা নেওয়ার আশ্বাস মুখ্যমন্ত্রীর

যুবককে মারধরের ভিডিও নিজের টুইটারে শেয়ার করে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন হামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি তিনি প্রশাসনিক কর্তাদের নির্দেশ দিয়েছেন, বিষয়টি নিয়ে তদন্ত করতে। যাঁরা এই ঘটনায় দোষী সাব্যস্ত হবে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, রাজ্যের সামাজিক পরিকাঠামোর ক্ষতি করতে দেওয়া হবে না, পাশাপাশি সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টিকারীদেরও ছাড় দেওয়া হবে না।
এদিকে বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর নির্দেশিকা জারির পরেই পুলিশ ব্যবস্থা নিয়ে শুরু করেছে। আক্রান্তের ভাই রেহান এফআইআর দায়ের করেছেন। অন্যদিকে ভিডিও-এর ওপরে ভিত্তি করে পুলিশ বিজেপি কর্মীদের বাড়িতে অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করেছে। সহকারী পুলিশ সুপার মনোদ স্বর্গিয়ারি অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

রাজনৈতিক দলগুলির অবস্থান

রাজনৈতিক দলগুলির অবস্থান

ঘটনার কড়া নিন্দা করে বিবৃতি গিয়েছে শাসক জোটের দুই বড় অংশীদার কংগ্রেস এবং ঝাড়খণ্ড মুক্তি মোর্চা। সঙ্গে তারা বলেছে, রাজ্যে মারধরের ঘটনার বিরুদ্ধে আইন পাশ করানো হলেও, এই ঘটনা ঘটেই চলেছে। অন্যদিকে বিজেপি নেতা সিপি সিং বলেছেন দলের তরফে বিষয়টি তদন্ত করে দেখা হবে। যদি দলের কেউ এই ঘটনায় যুক্ত থাকে, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবসা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। ওই নেতা আরও দাবি করেছেন, দলের কোনও বর্ষীয়ান নেতা তাদের কর্মীদের ওই যুবককে মারধরের নির্দেশ দেয়নি।

Weather Update: রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে পৌষ সংক্রান্তির আবহাওয়া, একনজরে সতর্কবার্তাWeather Update: রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে পৌষ সংক্রান্তির আবহাওয়া, একনজরে সতর্কবার্তা

English summary
Youth is forced to chant jai shri ram in Dhanbad by BJP workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X