• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দলিত বিধায়ক পা রেখেছেন, গোবর দিয়ে পূর্তদফতর শুদ্ধিকরণ

মধ্যযুগীয় সংস্কার যে এখনও রন্ধ্রে রন্ধ্রে রয়ে গিয়েছে এক শ্রেণির মানুষের মধ্যে এবং সেই সংস্কার যে নতুন করে জেগে উঠেছে, তার প্রমাণ দিল কেরলের যুব কংগ্রেস। শিক্ষার হার সবচেয়ে বেশি যে রাজ্যে সেখানেই ঘটেছে এই ধর্মীয় গোঁড়ামির ঘটনা। কেরল সিপিএম অভিযোগ করেছেন, দলিত বিধায়করা বিক্ষোভ দেখানোর পর পূর্ত দফতর গোবর দিয়ে শুদ্ধ করেছেন যুব কংগ্রেস নেতারা।

দলিত বিধায়ক পা রেখেছেন, গোবর দিয়ে পূর্তদফতর শুদ্ধিকরণ

ঘটনাটি ঘটেছে কেরলের ত্রিশূর জেলায় পূর্ত দফতরে। নিজের এলাকার সড়ক ব্যবস্থার অবনতির প্রতিবাদে পূর্ত দফতরের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন কেরলের নট্টিকা বিধানসভা এলাকার সিপিএম বিধায়ক গীতা গোপী। পরে পরে পূর্ত দফতরের আধিকারিকরা তাঁকে আস্বস্ত করলে তিনি বিক্ষোভ তুলে নেন।

গীতা গোপী সেখান থেকে চলে যাওয়ার পরেই যুবক কংগ্রেসের কর্মী সমর্থকরা সেখান জড়ো হয়ে সাফাই অভিযান শুরু করেন। গোবর জল দিয়ে পূর্ত দফতরের শুদ্ধিকরণ করান তাঁরা। যদিও সেই অভিযোগ অস্বীকার করে যুব কংগ্রেসের কর্মীরা দাবি করেছেন তাঁরা বিধায়কের বিক্ষোভের প্রতিবাদে সেখানে মিছিল করেছিলেন মাত্র। শুদ্ধিকরণ জাতীয় কোনও কাজ তাঁরা করেননি।

এদিকে ঘটনাটি নিেয় তিনি মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের কাছে অভিযোগ জানাবোন বলে জানিয়েছেন। রাজ্যের মন্ত্রীরা ঘটনার তীব্র নিন্দা করেছেন। ঘটনার তীব্র নিন্দা করেছেন কেরলেন সংস্কৃতিমন্ত্রী এ কে বালান। তিনি জানিয়েছেন এই ধরনের কর্মকাণ্ড সাধারণত উত্তর ভারতে দেখা যায়। এইসব কাজ কখনও এখানে বরদাস্ত করা হবে না। ঘটনার প্রতিবাদে থানায় এফআইআর দায়ের করেছেন গীতা গোপী।

[আরও পড়ুন:কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা জিতে নিলেন আস্থা ভোট, শুরু নতুন পথ চলা][আরও পড়ুন:কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা জিতে নিলেন আস্থা ভোট, শুরু নতুন পথ চলা]

[আরও পড়ুন: কংগ্রেসের দুর্দশা নিয়ে হতাশা ব্যক্ত করলেন শশী থারুর; কিন্তু দলের মুক্তি কোন পথে কেউ জানে কি?][আরও পড়ুন: কংগ্রেসের দুর্দশা নিয়ে হতাশা ব্যক্ত করলেন শশী থারুর; কিন্তু দলের মুক্তি কোন পথে কেউ জানে কি?]

English summary
Youth Congress activists purify PWD office with cow dung
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X