• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফ্যাসিস্ট শব্দের নতুন সংজ্ঞা বাংলায়, গেলেই খুন হতে পারেন! বিস্ফোরক অমিত শাহ

  • |
Google Oneindia Bengali News

গত কয়েকদিন আগেই বাংলায় রাজনৈতিক খুনোখুনি নিয়ে মুখ খুলেছিলেন অমিত শাহ! আজ বুধবার ফের একবার বোমা ফাটালেন তিনি। এদিন রাজ্যসভায় বক্তব্য রাখতে ওঠেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মূলত The Criminal Procedure (Identification) Bill 2022 - নিয়ে বক্তব্য রাখেন তিনি।

বিস্ফোরক অমিত শাহ

আর তা রাখতে গিয়ে বিরোধীদের প্রশ্নের মুখে পড়তে হয় শাহকে। আর এরপরেই তাঁর বক্তব্যে বাংলার প্রসঙ্গ তুলে আনেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর মতে, ফ্যাসিস্ট শব্দের নতুন সংজ্ঞা তৈরি হয়েছে বাংলায়।

মোদী সরকারের নয়া এই বিলকে ফ্যাসিস্ট বলে তোপ দাগেন বিরোধীরা। শুধু তাই নয়, আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং রাজ্যসভায় এই বিষয়ে প্রশ্নও তোলেন। বিজেপি নেতাদের ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ সামনে আনেন ওই আপ নেতা। আর এরপরেই বিরোধীদের জবাব দিতে গিয়ে কার্যত বিস্ফোরক মন্তব্য করেন অমিত শাহ।

বলেন, ফ্যাসিস্ট শব্দের নতুন সংজ্ঞা সম্পূর্ণ বদলে গিয়েছে বাংলাতে। পশ্চিমবঙ্গে গেলে খুন হয়ে যেতে পারেন। ফলে সেখানে না যাওয়ার পরামর্শ স্বরাষ্ট্রমন্ত্রীর।

আর এই বিষয়ে কথা বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামও মুখে নিয়ে ফেলেন অমিত শাহ। যদিও পরে ভুল স্বীকার করে তা ফিরিয়ে নেন তিনি। আর এহেন মন্তব্য ঘিরে সরগরম হয়ে উঠে রাজ্যসভা। এহেন মন্তব্যের তীব্র প্রতিবাদ জানান তৃণমূল সাংসদরা। তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ফ্যাসিস্ট তৃণমূল নয়। বিজেপি। বাংলাকে নানা ভাবে অশান্তি করার চেষ্টা করা হচ্ছে। হাথরস কিংবা লখিমপুরের ঘটনা কেন অমিত শাহ উল্লেখ করছেন না সে বিষয়েও প্রশ্ন তোলেন দমদমের এই সাংসদ।

শুধু তাই নয়, বিজেপির বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ তুলেছেন কুণাল ঘোষ। তাঁর দাবি, মানসিক অবসাদ এবং হতাশা থেকে বিজেপি নেতারা এই সমস্ত কথা বলছেন। বাংলায় বিজেপি যেভাবে মুখ থুবড়ে পড়েছে সেখান থেকেই এহেন হতাশা তৈরি হচ্ছে বলে দাবি প্রাক্তন তৃণমূল সাংসদের।

যদিও এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, অমিত শাহ ঠিক বলেছেন। বাংলায় ফ্যাসিস্ট সরকার রয়েছে, তার বাস্তবতা শাহ রাজ্যসভায় তুলে ধরেছেন বলে দাবি বিজেপি নেতার। একই সঙ্গে ভোটের পর থেকে বাংলায় সন্ত্রাস, নেতা-কর্মীদের ভয় দেখানোর বিষয়টিও আরও একবার তুলে ধরেন বিজেপির রাজ্য সভাপতি।

উল্লেখ্য গত কয়েকদিন আগেই বাংলায় খুন-ধর্ষণের রাজনীতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন অমিত শাহ। বিরোধীদের খুন করে, তাঁদের মা-বোনদের ধর্ষণ করে ক্ষমতায় আসতে চাই না বলে মন্তব্য করেছিলেন তিনি। যা নিয়ে কম বিতর্ক হয়নি। আর সেই রেশ কাটতে না কাটতেই কার্যত বোমা ফাটালেন শাহ।

English summary
You may be murdered in West Bengal, warns Amit Shah in parliament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X