• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যোগী রাজ্যে ভিন্ন ধর্মে বিয়েকে 'লাভ জিহাদ' বলে বিরোধিতা, গ্রেফতার ১০০ বজরং দল কর্মী

  • |

ভিন্ন ধর্মে বিয়ে হয়েছে দম্পতির। ভ্যালেন্টাইন্স ডের দিন ছিল বিয়ের রিসেপশন। এই অনুষ্ঠানকে ঘিরেই বিক্ষোভ বজরং দল-সহ বিভিন্ন ডানপন্থী সংগঠনের। বিক্ষোভকারীদের দাবি এটা লাভ জিহাদ। কেননা পাত্রী হলেন হিন্দু আর পাত্র হলেন মুসলিম।

 যোগী রাজ্যে ভিন্ন ধর্মে বিয়েকে লাভ জিহাদ বলে বিরোধিতা, গ্রেফতার ১০০ বজরং দল কর্মী

এই বিক্ষোভের জেরে বিয়ের রিসেপশনের স্থানই পরিবর্তন হয়নি, যে ফ্ল্যাটে তাঁরা ছিলেন, সেখান থেকে তাঁদের বের করে দিতেও চাপ দেওয়া হয় বলে অভিযোগ।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। প্রায় ১০০ জন স্বেচ্ছাসেবককে তারা গ্রেফতার করে। এরপর এদেরই সমর্থকরা থানা ঘেরাও করে ধৃতদের মুক্তির দাবি করে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এর জন্য দায়ী বেশ কিছু ঘটনা। একটি মেয়ে মোরাদাবাদের একটি কলেজ থেকে স্নাতক উত্তীর্ণ। কলেজেক সামনেই থাকা একটি কোম্পানিতে কাজ করে ছেলেটি। সেখান থেকেই তাঁদের ভালবাসা। এরপর মুসলিম ছেলেটি নিজেকে রাজ বিষ্ণই নামে পরিচয় দেয়। মেয়েটির সঙ্গে মন্দিরেও যায় তাঁর মন জয় করতে। সন্তান সম্ভাবা হয়ে পড়লে ছেলেটিকে বিয়ের জন্য চাপ দিতেই পরিচয় লুকিয়ে হরিদ্বারে নিয়ে গিয়ে বিয়ে করে।

এরপর মেয়েটি ছেলেটির পরিচয় জানতে পেরেও তাঁর সঙ্গে থাকতে রাজি হয়। কিন্তু ছেলের বাড়ি থেকে ইসলাম ধর্ম গ্রহণে চাপ দেওয়া হয় বলে অভিযোগ। তার বিরোধিতা করার মেয়েটির ওপর নির্যাতন চালানো হয়। মেয়েটি কোনও ভাবে বাড়ি থেকে বেরিয়ে এসে পরিবারের লোকেদের সঙ্গে নিয়ে থানায় এফআইআর দায়ের করে।

গতমাসে কেরলের ক্যাথলিক বিশপ দাবি করেছিলেন খ্রিস্টান মহিলাদের লাভ জিহাদে ফাঁসাচ্ছে ইসলামিক স্টেট। পাশাপাশি পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ করেছিলেন তিনি।

English summary
Yogi Adityanath's police arrest 100 Bajrang Dal activists who are opposing interfaith marriage as love Jihad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X