• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বার্থান্বেষীরা বিঘ্ন ঘটাচ্ছে, সুপ্রিম কোর্টে হাথরাস নিয়ে সিবিআই তদন্তের দাবি যোগী সরকারের

উত্তরপ্রদেশের হাথরাস কাণ্ড নিয়ে গোটা দেশ ফুঁসছে। যোগী সরকারের মুখ পুড়েছে দেশবাসীর কাছে। নিজের সম্মান বাঁচাতে চাই উত্তরপ্রদেশ সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে হাথারাস কাণ্ডে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে। উত্তরপ্রদেশ সরকার মঙ্গলবারই এ সংক্রান্ত হলফনামা পেশ করেছে শীর্ষ আদালতে।

স্বার্থান্বেষীরা বিঘ্ন ঘটাচ্ছে, সুপ্রিম কোর্টে হাথরাস নিয়ে সিবিআই তদন্তের দাবি যোগী সরকারের

সুপ্রিম কোর্টে পেশ হওয়া হলফনামায় যোগী আদিত্যনাথ শাসিত উত্তরপ্রদেশ সরকার দাবি করেছে যে কিছু '‌স্বার্থান্বেষী’‌ মানুষ হাথরাস কাণ্ডে সুষ্ঠু পদক্ষেপ করতে বাধা দিচ্ছে। তাই উত্তরপ্রদেশ সরকার হলফনামার মধ্য দিয়ে সুপ্রিম কোর্টকে জানিয়েছে যে ১৯ বছরের দলিত তরুণীর ধর্ষণের ঘটনায় শীর্ষ আদালত অবশ্যই যেন সিবিআই তদন্তের নির্দেশ দেয়। এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও হাথরাস গণধর্ষণ মামলায় সিবিআই তদন্তের সুপারিশ করেছিলেন। রাজ্য সরকার জানিয়েছে যে কিছু নির্দিষ্ট দল রয়েছে যারা এই হাথরাস কাণ্ডকে হাতিয়ার করে রাজ্য সাম্প্রদায়িক গণ্ডগোল করার চেষ্টা করছে এবং যোগী সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য ষড়যন্ত্র করছে।

সিবিআই তদন্তের জন্য জনস্বার্থ মামলা অথবা প্রাক্তন সুপ্রিম কোর্ট বা হাইকোর্টের বিচারপতির আওতায় হাথরাস কাণ্ডের তদন্ত করুর সিট, এ নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি রয়েছে। মুখ্য বিচারপতি এসএ বোবদে এবং এএস বোপান্না ও ভি রামা সুব্রহ্মণ্যম বিচারপতিদের সমন্বয়ে বেঞ্চ সমাজ কর্মী সত্যমা দুবে ও আইনজীবী বিশাল ঠাকরে ও রুদ্র প্রতাপ যাদবের দায়ের করা জনস্বার্থ আবেদন মঞ্জুর করেছে। আবেদনকারীরা শীর্ষ আদালতে এই মামলার নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছে এবং এই মামলার বিচার উত্তরপ্রদেশ থেকে সরিয়ে দিল্লিতে নিয়ে যাওয়ার কথাও জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে এক দলিত তরুণীকে চার উচ্চবর্ণের ব্যক্তি ধর্ষণ করে। ধর্ষিতার পরিবারের দাবি, তাঁরা দলিত হওয়ার জন্যই পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি করেছিল। অন্যদিকে বিরোধীরাও যথেষ্ট সচেষ্ট হয়ে প্রতবাদ চালিয়ে চলেছেন। কংগ্রেসের পক্ষ থেকে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী হাথরাসে আক্রান্তের গ্রামে প্রবেশের চেষ্টা করলে পুলিশি বাধার সম্মুখিন হন, তাতে পরিস্থিতি আরও বিগড়ে যায়। বেগতিক দেখে উত্তরপ্রদেশ সরকার দ্বিতীয়বার তাঁদের আর কোনওভাবে বাধা দেয়নি। বর্তমানে এই মামলার তদন্ত করছে সিট।

ঝাড়গ্রামঃ পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

হাথরাস কাণ্ডে যোগীর টার্গেট জেনেও চুপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রকাশ্যে প্রশ্ন তুললেন রাহুল

English summary
yogi government demands cbi probe into hathras case in supreme court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X