• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যোগী রাজ্যে এবার এয়ারপোর্টেও ‘রাম নাম’! বদলে যাচ্ছে অযোধ্যা বিমানবন্দরের পরিচয়

  • |

রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের পরেই ক্রমেই ভোল বদলে যাচ্ছে অযোধ্যার। এমতাবস্থায় এবার অযোধ্যা বিমান বন্দরের নাম বদলের সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার। আর সেখানেও রাম নামেই জোর দিচ্ছেন যোগী। মঙ্গলবার এই প্রসঙ্গে একটি বিবৃতিও জারি করা হয়েছে বলে খবর। এদিকে নাম বদলের দৌড়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জুড়ি মেলা ভার।

যোগী রাজ্যে এবার এয়ারপোর্টেও ‘রাম নাম’! বদলে যাচ্ছে অযোধ্যা বিমানবন্দরের পরিচয়

ক্ষমতায় আসার পর শুরু থেকেই একাধিক জয়াগার নাম বদলে সচেষ্ট হতে দেখা গেছে যোগী আদিত্যনাথকে। ইতিমধ্যেই তার ইঙ্গিতেই উত্তরপ্রদেশের বিখ্যাত মোঘলসরাই স্টেশনের নাম বদলে করা হয়েছে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশন। এবার সেই তালিকায় নবতম সংযোজন হতে চলেছে অযোধ্যা বিমানবন্দর। যোগী মন্ত্রীসভার অনুমোদন মেলার পর সরকারের তরফে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, এই বিমান বন্দরের নতুন নাব হবে 'মর্যাদা পুরুষোত্তম শ্রীরাম বিমানবন্দর'।

মন্ত্রী সভার অনুমোদন মেলার পর এবার এই নয়া প্রস্তাব রাজ্য বিধানসভাতেও পাশ হতে চলেছে বলে সরকারি সূত্রে খবর। চূড়ান্ত অনুমোদনের পরেই তা পাঠানো হবে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের কাছে। গোটা প্রক্রিয়াটি শেষ হতে ১ বছরের বেশি সময় লেগে যেতে পারে বলে খবর। পাশাপাশি শুধু নামকরণ নয়, নয়া এই বিমানবন্দর হতে চলেছে আন্তর্জাতিক মানের। এমনটাই খবর যোগী সরকারের তরফে। রাম মন্দির নির্মাণের ফলে আগামী অযোধ্যায় আসা বিদেশি পর্যটকদের কথা চিন্তা করেই অযোধ্যা এয়ারপোর্টকে ঢেলে সাজানোর পরিকল্পনা করছে যোগী সরকার।

ফের শুভেন্দুর সঙ্গে বৈঠক, জট কাটাতে তৎপর ভোটকৌশলী পিকে, সৌগতর সঙ্গে থাকবেন আরও ২ সাংসদ

English summary
yogi government decides to rename ayodhya airport in uttar pradesh as maryada purushottam sriram airport
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X