India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুখ্যমন্ত্রী হিসেবে যোগী আদিত্যনাথের দ্বিতীয়বার শপথের দিন নির্দিষ্ট! অখিলেশ-মায়াবতীদের আমন্ত্রণ

Google Oneindia Bengali News

উত্তর প্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী (Chief Minister) হিসেবে যোগী আদিত্যনাথের (yogi adityanath) দ্বিতীয়বারের শপথগ্রহণের (Oath) দিন নিয়ে সব জল্পনার অবসান। তিনি ২৫ মার্চ, শুক্রবার শপথ নেবেন বলে জানা গিয়েছে। এই শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)-সহ বিজেপির (BJP) কেন্দ্রীয়মন্ত্রী এবং নেতারা হাজির থাকবেন বলে জানা গিয়েছে।

 কোথায় শপথগ্রহণ

কোথায় শপথগ্রহণ

২৫ মার্চ বিকেল ৪ টেয় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের শপথগ্রহণ অনুষ্ঠানটি হবে লখনৌ-এর ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে। ওই স্টেডিয়ামের ৫০ হাজার মানুষ বসতে পারেন। সেক্ষেত্রে বিজেপির তরফে প্রায় ৪৫ হাজার মানুষ উপস্থিতি থাকতে পারেন বলে আশা করা হচ্ছে। এছাড়াও সেখানে ওইদিনের জন্য ২০০ জন ভিভিআইপির বসার বন্দোবস্তও করা হচ্ছে।

যেসব কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা উপস্থিত থাকবেন

যেসব কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা উপস্থিত থাকবেন

২৫ মার্চ যোগী আদিত্যনাথের শপথ গ্রহণ অনুষ্ঠানে স্বাভাবিকভাবেই বিজেপির একঝাঁক কেন্দ্রীয়মন্ত্রী এবং নেতাদের উপস্থিত থাকতে দেখা যাবে। তাঁদের মধ্যে প্রধানমন্ত্রী মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও রয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিভিন্ন বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী এবং অন্য বিশিষ্ট নেতৃবৃন্দ। এছাড়াও ওইদিনের অনুষ্ঠানে দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এবং মায়াবতীকে আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া চলছে বলে জানা গিয়েছে। আমন্ত্রণ জানানো হচ্ছে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী এবং মূলায়ম সিং যাদবকেও।

বিজেপির তরফে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য বজ় পরিকল্পনা করা হয়েছে। আমন্ত্রিতদের একটি তালিকা তৈরি করা হচ্ছে। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, অতিথিদের মধ্যে যাঁরা বিজেপিকে ক্ষমতায় ফেরাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, তাঁদেরকে লাভর্তি নামে পরিচিত বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধাভোগী করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

নজর উপমুখ্যমন্ত্রীর দিকে

নজর উপমুখ্যমন্ত্রীর দিকে

উত্তর প্রদেশের মন্ত্রিসভা যেমন ২০২৪-এর ভোটের দিকে লক্ষ্য রেখে করা হচ্ছে, অন্যদিকে সবার চোখ এখন সেখানকার উপ মুখ্যমন্ত্রী কে হন তার দিকে। প্রাক্তন উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য সিরাথু থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন। এবার তাঁকে ফেরানো হয় কিনা, তারই অপেক্ষায় রাজনৈতিক মহল।

 বিধানসভা নির্বাচনে বিজেপির অবস্থান

বিধানসভা নির্বাচনে বিজেপির অবস্থান

উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপি ৪০৩ টি আসনের মধ্যে একাই ২৫৫ টি আসন দখল করেছে। সহযোগীরা মিলে পেয়েছে ২৭৩ টি আসন। অন্যদিকে বিরোধীদের মধ্যে অখিলেশ যাদবের নেতৃত্বাধীন জোট জিতেছে ১২৫ টি আসন। এর মধ্যে এসপি পেয়েছে ১১১টি আসন। উত্তর প্রদেশের ইতিহাসে প্রথম একজন মুখ্যমন্ত্রী ৫ বছরের দায়িত্ব সামলানোর পরে দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন যোগী আদিত্যনাথ।

ঘূর্ণিঝড় অশনির ভ্রুকুটির মধ্যে তাপমাত্রা বৃদ্ধি! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস একনজরেঘূর্ণিঝড় অশনির ভ্রুকুটির মধ্যে তাপমাত্রা বৃদ্ধি! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস একনজরে

English summary
Yogi Adityanath will take oath as CM of Uttat pradesh for secind time on 25 March
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X