• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আজ মোদীর সঙ্গে সাক্ষাৎ যোগীর, ২০২৪-র লক্ষ্যে নতুন মন্ত্রিসভা গঠনেও মেপে পা ফেলতে চাইছে বিজেপি

Google Oneindia Bengali News

উত্তর প্রদেশের মহারণ জয়। মুখ্যমন্ত্রী পদে দ্বিতীয়বার শপথ নেওয়ার আগে আজ রাজধানী দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন যোগী আদিত্যনাথ। উত্তর প্রদেশ জয়ের পর এই প্রথম মোদীর মুখোমুখি হবেন তিনি। ২০২৪-কে টার্গেট করে নতুন করে মন্ত্রিসভা সাজানোর রণকৌশল ঠিক করা হবে বলে মনে করা হচ্ছে।

 উত্তর প্রদেশ জয় বিজেপির

উত্তর প্রদেশ জয় বিজেপির

ফের উত্তর প্রদেশে সরকার গড়ছে বিজেপি। কোনও রকম সাহায্য না নিয়েই একক সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে গেরুয়া শিবির। উত্তর প্রদেশ থেকে যাকে বলে ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে কংগ্রেস। সমাজবাদী পার্টি আসন সংখ্যা খুব কম না হলেও তেমন উল্লেখযোগ্য কিছু হয়নি। অর্থাৎ পরিবর্তনের যে স্লোগান ভোটের আগে উত্তর প্রদেশে জেগে উঠেছিল। গেরুয়া ঝড়ে সেই স্লোগান ধামা চাপা পড়ে গিয়েছে। বুথ ফেরত সমীক্ষা সত্যি করেই ফের উত্তর প্রদেশে মুখ্যমন্ত্রী হতে চলেছেন যোগী আদিত্যনাথ।

মোদীর সঙ্গে সাক্ষাতে যোগী

মোদীর সঙ্গে সাক্ষাতে যোগী

আজই দিল্লি উড়ে যাচ্ছেন যোগী আদিত্যনাথ। ভোটের যুদ্ধ জয়ের পর এই প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। সূত্রের খবর রাজধানী দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে আলোচনা হবে। কীভাবে এবার মন্ত্রিসভা সাজাবেন যোগী তাই নিয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে আলোতনা সারবেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য সেই বৈঠকে ২০২৪-র লোকসভা ভোটকে সামনে রেখেই মন্ত্রিসভা সাজানোর পরিকল্পনা করা হবে বলে। কারণ উত্তর প্রদেশের জয়কে সামনে রেখেই বিজেপি ২০২৪-র মহারণে সামনে বলে মনে করা হচ্ছে। মোদীর সঙ্গে এই বৈঠকে বিজেপির শীর্ষ নেতারাও থাকবেন বলে জানা গিয়েছে।

 কারা কারা থাকবেন বৈঠক

কারা কারা থাকবেন বৈঠক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও যোগীর সঙ্গে বৈঠকে থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দলের সর্বভারতীয় সম্পাদক বিএল সন্তোষ। কাজেই এই বৈঠকে যে ২০২৪-কে সামনে রেখেই রণকৌশল সাজানো হবে তাতে কোনও সন্দেহ নেই। দিল্লি উড়ে যাওয়ার আগে রাজ্যের শীর্ষ নেতাদের সঙ্গে এক প্রস্থ বৈঠক করেছেন তিনি। এই নিয়ে চলছে জোর জল্পনা। যোগীর মন্ত্রিসভা কেমন করে সাজানো হবে তাই নিয়ে চলছে জল্পনা। ২৫৫িট আসনে জিতেছে বিজেপি। আর তার সহযোগী দল আপনা দল জিতেছে ১২টি আসনে আর নিশাদ পার্টি দিতেছে ৬টি আসনে।

বড় ধাক্কা সমাজবাদী পার্টির

বড় ধাক্কা সমাজবাদী পার্টির

উত্তর প্রদেশে পরিবর্তনের হাওয়া বইছে। ভোটের আগে যেভাবে দলবদল শুরু হয়েছিল তাতে অনেকেই আশঙ্কা করেছিলেন উত্তর প্রদেশে না এবার যোগীর গদি উল্টে যায়। বিজেপির পক্ষেও উত্তর প্রদেশ জয় বড় চ্যালেঞ্জ হয়েছিল। তাঁই ভোটের দিন ঘোষণার আগেই থেকেই দফায় দফায় উত্তর প্রদেশে সফর করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ। একের পর এক প্রকল্পের উদ্বোধন করেছেন তিনি। বারাণসীর উন্নয়নে কোনও কসুর করেননি মোদী। সেই সঙ্গে নজর দিয়েছিলেন অযোধ্যায়তেও।

English summary
PM Narendra Modi will meet Yogi Adityanath
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X