• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনভদ্রের হত্যাকাণ্ডের জন্য কংগ্রেসকেই দায়ী করলেন যোগী

অবশেষে সোনভদ্রে যাওয়ার সময় হল যোগী আদিত্যনাথের। রবিবার তিনি সোনভদ্রে গিেয় মৃতদের পরিবারের সঙ্গে কথা বলেন। তবে এই হত্যাকাণ্ডের জন্য কংগ্রেসই দায়ী বলে অভিযোগ করেছেন মুথ্যমন্ত্রী। তিনি সাংবািদক বৈঠকে জানিয়েছেন শোনভদ্রের জমি বিবাদকে কেন্দ্র করে যে ১০ জন আদিবাসী গ্রামবাসীকে গুলি করে হত্যা করা হয়েছে তােত গভীর রাজনৈতিক চক্রান্ত রয়েছে। প্রিয়াঙ্কা গান্ধীকে নিশানা করে তিনি বলেছেন, যাঁরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন তাঁরাই এখন কুম্ভীরাশ্রু দেখাচ্ছেন। গতকালই সোনভদ্রে যাওয়ার পথে আটকে দেওয়া হয় প্রিয়াঙ্কা গান্ধীকে। তাঁকে আটক করে মির্জাপুরে চুনারের দুর্গে একটি গেস্ট হাউসে রাখা হয়েছিল। রাতভর সেখানেই ছিলেন তিনি। গ্রামবাসীদের সঙ্গে কথা না বলে সেখান থেকে যাবেন না বলে জানিয়েছিলেন। শেষে মৃতদের পরিবারের লোকেরা চুনারে এসে প্রিয়াঙ্কার সঙ্গে দেখা করেন। সেখানেও মাত্র তিন চার জনকে দেখা করতে দেওয়া হয়েছিল।

সোনভদ্রের হত্যাকাণ্ডের জন্য কংগ্রেসকেই দায়ী করলেন যোগী

১৯৫৫ সালে কংগ্রেস সরকার থাকাকালীন এই জমিগুলি প্রথমে সরকার একটি ট্রাস্টকে দান করেছিল। পরে ১৯৮৯ সালে সেই ট্রাস্টের জমিগুলি আবার আসল মালিকদের হাতে তুলে দেওয়া হয়। যোগী আদিত্যনাথ দাবি করেছেন, ১৯৭৭ সালে জমির মালিকরা আবার তাঁদের জমি গ্রামের পঞ্চায়েত প্রধানের কাছে বিক্রি করে দেয়। তারপরেও কীভাবে সেই জমি গ্রামবাসীরা দাবি করতে পারেন। কংগ্রেসের পাপের ফলই গ্রামবাসীদের ভোগ করতে হল বলে কটাক্ষ করেছেন যোগী আদিত্যনাথ।

যদিও অভিযুক্তদের বিরুদ্ধে কড়া রদক্ষেপ করার প্রতিশ্রুতি দিয়েছেন যোগী আদিত্যনাথ। মূল অভিযুক্ত সমাজবাদী পার্টির সঙ্গে ঘনিষ্টভাবে যুক্ত বলে জানিয়েছেন তিনি। মৃতদের পরিবার িপছু ১৮ লাখ টাকা করে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন মুথ্যমন্ত্রী।

English summary
Yogi Adityanath today blamed the Congress for the shocking murder at Sonbhadra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X