Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অযোধ্যায় বিশাল রামমূর্তি গড়ার পরিকল্পনা, দীপাবলিতে শোভাযাত্রার উদ্যোগ যোগী সরকারের

  • Posted By:
Subscribe to Oneindia News

অযোধ্যায় সরযূনদীর তীরে ভগবান রামের বিশাল মূর্তি গড়ার পরিকল্পনা নিচ্ছে যোগী আদিত্যনাথের সরকার। বিজেপি শাসিত উত্তরপ্রদেশ সরকারের 'নব্য আযোধ্যা' প্রকল্পের অংশ হিসাবে এই উদ্য়োগ শুরু হতে চলেছে। এই প্রকল্পের প্রস্তাব দেওয়া হয়েছে রাজ্যপাল রাম নায়েককে।

অযোধ্যায় বিশাল রামমূর্তি গড়ার পরিকল্পনা, দীপাবলিতে শোভাযাত্রার উদ্যোগ যোগী সরকারের

রামমূর্তি গড়ার এই পরিকল্পনাকে উত্তর প্রদেশে সরকার পর্যটন বিভাগের প্রকল্পের অংশ হিসাবে তুলে ধরতে চাইছে। সূত্রের খবর, এই রামমূর্তির উচ্চতা হতে চলেছে ১০০ মিটার। তবে এখনও এবিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যায়নি।

এদিকে ন্যাশনাল গ্রিন ট্রাইবুলান থেকে সমস্তরকমের ছাড়পত্র আসলে তবেই সরযূঘাটে এই রামমূর্তি তৈরির কাজ শুরু হবে। শুধু মূর্তি নয়, 'রামকথা গ্যালারি' তৈরি করেও সরযূঘাটে লাগানো হবে । অযোধ্যাতে এই সংযুক্ত প্রকল্পের জন্য মোট ১৯৫.৮৯ কোটি টাকার প্রকল্পের প্রস্তাব জমা দিয়েছে যোগী সরকার। এই প্রস্তাব গিয়েছে কেন্দ্রের পর্যটন মন্ত্রকের কাছে।

এছাড়াও ১৮ অক্টোবর অযোধ্যায় দীপাবলি অনুষ্ঠান পালনের জন্য দীপোৎসব পালিত হবে। সেখানে 'রাম কী প্যায়দি' স্থলে প্রদীপ দিয়ে সাজানো হবে। উল্লেখ্য, এই জায়গাটি অযোধ্যার বিতর্কিত স্থল থেকে ২ কিলোমিটার দূরত্বে অবস্থিত। এছাড়াও দীপাবলিতে ভগবান রামের অযোধ্যা ফেরার ঘটনাকে উৎযাপ করে একটি শোভাযাত্রাও বের হবে বলে প্রশাসন সূত্রে উদ্যোগ নেওয়া হচ্ছে।

English summary
The Yogi Adityanath government plans to build a “grand statue” of Lord Ram on the banks of the Saryu river in Ayodhya as part of its plan to showcase “Navya Ayodhya.”
Please Wait while comments are loading...