India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগামী ৫ দিন ভারী-অতিভারী বর্ষণের পূর্বাভাস, হলুদ সতর্কতা জারি রাজধানীতে

Google Oneindia Bengali News

বর্ষা ঢুকে পড়েছে রাজধানী দিল্লিতে। গত কয়েকদিন ধরে তাই মনোরম আবহাওয়া। এরই মধ্যে অতিবর্ষণের সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। আগামী ২ দিন রাজধানী দিল্লিতে অতিবর্ষণের সম্ভাবনা রয়েছে। তার জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এদিকে আবার দক্ষিণের রাজ্য কেরলেও চলছে বর্ষার ভারী বর্ষণ। সেখানকার ১১টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

দিল্লিতে হলুদ সতর্কতা জারি

দিল্লিতে হলুদ সতর্কতা জারি

রাজধানী দিল্লিতে গত সপ্তাহেই প্রবেশ করেছে বর্ষা। মাঝে মধ্যেই বর্ষণ চলছে সেখানে। তবে গত কয়েকদিন ধরে বৃষ্টির দাপট বেড়েছে সেখানে। আগামী কয়েকদিন ধরে রাজধানী দিল্লিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। বর্ষার তীব্রতা বাড়বে রাজধানী দিল্লি সহ একাধিক জায়গায়। বর্ষার দাপট আগামী কয়েকদিন বাাড়বে রাজ্যে।

কেরলে সতর্কতা জারি

কেরলে সতর্কতা জারি

এদিকে আবার দক্ষিণের রাজ্য কেরলেও বর্ষার দাপট বেড়েছে। গত কয়েকদিন ধরে ভারী থেকে অতিভারী বর্ষণ হচ্ছে কেরলে। কেরলের ১১টি জেলায় জারি করা হয়েছে সতর্কতা। সোমবার কেরলে ৭-১১ সেন্টিমিটার বর্ষণের পূর্বাভাস দেয়া হয়েছে। বর্ষা প্রবেশ করার আগে থেকেই কেরলে বর্ষার দাপট বেড়েছে। মাঝে বর্ষণ কিছুটা কম হয়েছিল। কিন্তু ফের বর্ষার দাপচ বেড়েেছ। তার জেরে তাপমাত্রাতেও পতন লক্ষ্য করা গিয়েছে। একাধিক জায়গায় জল জমে গিয়েছে। তার কারণে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। একাধিক জায়গায় জনজীবন বিপর্স্ত হয়ে পড়েছে।

উত্তরপূর্বের রাজ্য বিধ্বস্ত

উত্তরপূর্বের রাজ্য বিধ্বস্ত

অতিরিক্ত বর্ষণে বিধ্বস্ত উত্তর পূর্বের একাধিক রাজ্য। মণিপুরে প্রবল ধসে ৮১ জন মারা গিয়েছে। অতিরিক্ত বর্ষার কারণেই এটা ঘটেছে বলে মনে করা হচ্ছে। একাধিক সড়কে ধস নেমেছে। বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে অসম, মণিপুর, ত্রিপুরার একাধিক জায়গায়। পরিস্থিতি মোকাবিলায় একাধিক জায়গায় কাজ করছে বিপর্যয় মোকাবিলা দফতর। এমনকী সেনাবাহিনীও নামানো হয়েছে একাধিক জায়গায়। বিশেষ করে খারাপ অবস্থা অসমের।

অসমে বন্যা পরিস্থিতি ভয়াবহ

অসমে বন্যা পরিস্থিতি ভয়াবহ

বর্ষা আসার আগে থেকেই অসমে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। গত এক মাস ধরে প্লাবিত অসমের একাধিক এলাকা। প্রায় ২০০ জন মারা গিয়েছেন বন্যার কারণে অসমে। পরিস্থিতি সামাল দিতে সেনা নামানো হয়েছে সেখানে। শিলচরের অবস্থা সবচেয়ে সংকটজনক। সেখানে পানীয় জলের সংকট তীব্র আকার নিয়েছে। প্রায় ২১ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত সেখানে। তাঁদের ত্রাণ িবলি করা হচ্ছে। প্রধানমন্ত্রী মোদী সবরকম সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন।

Weather Update: কোথাও ভারী, কোথাও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস! একনজরে বংলার জেলাগুলির আবহাওয়াWeather Update: কোথাও ভারী, কোথাও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস! একনজরে বংলার জেলাগুলির আবহাওয়া

English summary
Yellow alert issued in Delhi for heavy rainfall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X