• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের জন্য যুদ্ধ! রাজনৈতিক বাতুলতায় এখন ঢোক গিলছেন ইয়েদুরাপ্পা

  • By Oneindia Staff
  • |

নিজের মন্তব্য় থেকে পিছু হঠলেন ওয়াই এস ইয়েদুরাপ্পা। কর্ণাটকের প্রাক্তন বিজেপি মন্ত্রী তথা রাজ্য বিজেপি সভাপতি ইয়েদুরাপ্পা বলেছিলেন এয়ার-স্ট্রাইক লোকসভায় বিজেপি-কে ভালো ফল করতে সাহায্য করবে। এয়ার স্ট্রাইকের জন্য কর্ণাটকে বিজেপি ২২টি আসন পাবে বলেও দাবি করেন ইয়েদুরাপ্পায়। যুদ্ধ নিয়ে ভোট রাজনীতির অভিযোগ ওঠে বিজেপি নেতার বিরুদ্ধে। এমনকী ইয়েদুরাপ্পার বক্তব্যে বিজেপি-র শীর্ষনেতৃত্ব-ও ক্ষুব্ধ হয়। দলের শীর্ষ নেতাদের মনোভাব বুঝতে পেরে এরপরই ইউ-টার্ন মেরেছেন ইয়েদুরাপ্পা। তাঁর দাবি, তিনি কখনও ভোটের জন্য যুদ্ধ এমন বক্তব্য রাখতে চাননি বা মনে করনে না এয়ার স্ট্রাইক নিয়ে রাজনীতি করা যেতেপারে। এমনকী তিনি যে ২২ আসন পাওয়ার জন্য এয়ার স্ট্রাইকে-র কারণ দর্শিয়েছিলেন, তাও মানতে অস্বীকার করেছেন।

ভোটের জন্য যুদ্ধ! রাজনৈতিক বাতুলতায় এখন ঢোক গিলছেন ইয়েদুরাপ্পা

পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার পর থেকেই সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক গুরুত্বপূর্ণ অভিযানে নেমেছে ভারত। এই পদক্ষেপে ভারত পাকিস্তানের বুকে থাকা জইশ-এর জঙ্গি ক্য়াম্পেও বড়সড় এয়ার স্ট্রাইক করেছে। যার জেরে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়েছে। ঘটনা পরম্পরায় এক ভারতীয় বায়ুসেনা পাইলট এখন পাকিস্তানের হাতে বন্দি। এই পরিস্থিতিতে কর্ণাটকের বিজেপি নেতা ইয়েদুরাপ্পা এয়ার স্ট্রাইকে নির্বাচন জয়ের স্বপ্নে বিভোর হয়েছেন বলে অভিযোগে সরব হন বিরোধীরা।

[আরও পড়ুন: পাকিস্তানের কোনও শর্ত মানা হবে না, নিঃশর্তে মুক্তি দিতে হবে অভিনন্দনকে, স্পষ্ট জানাল ভারত]

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং একাধিক দুর্নীতিতে অভিযুক্ত ও বর্তমানে বিজেপি-র রাজ্য সভাপতি ইয়েদুরাপ্পা দাবি করেছিলেন এয়ার স্ট্রাইক নির্বাচনে বিজেপি-কে সাহায্য করবে। এয়ার স্ট্রাইকের জেরে বিজেপি কর্ণাটকে লোকসভা নির্বাচনে ২২টি আসন জিততে পারে বলেও মন্তব্য করে বসেন। একটি সাংবাদিক সম্মেলনে এভাবে এয়ার স্ট্রাইক-কে রাজনৈতিক ফায়দা তোলার হাতিয়ার হিসাবে ব্য়বহারে ইয়েদুরাপ্পার কড়া সমালোচনা শুরু হয়। সাংবাদিক সম্মেলনে উপস্থিত সব সাংবাদিকরাও অবাক হয়ে যান ইয়েদুরাপ্পার মন্তব্যে। কারণ, এয়ার স্ট্রাইক নিয়ে ইয়েদুরাপ্পাকে কোনও প্রশ্নই করা হয়নি।

[আরও পড়ুন: 'ভারত-পাকিস্তানের তরফে আশার খবর আসছে'! কোন ইঙ্গিত ট্রাম্পের ]

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা চিত্রদূর্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'আমরা পাকিস্তানের ভূখণ্ডে প্রবেশ করে জঙ্গি ক্যাম্প ধ্বংস করেছি। এটা দেশজুড়ে একটা প্রো-মোদী-র ঢেউ তুলেছে। এর ফলটা আমরা লোকসভা নির্বাচনে দেখতে পাব।' এরপরই তিনি নাকি ২২টি আসনে জয়ের কথাও বলেন।

English summary
Yedurappa claims, he does not mean air strike will help BJP to win 22 seats in Karnataka. He takes U-turn in this controversy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X