India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি প্রার্থী হচ্ছেন, নাম ঘোষণার আগেই মমতার হাত ছাড়লেন যশবন্ত সিনহা

Google Oneindia Bengali News

বিরোধীদের রাষ্ট্রপতি পদ প্রার্থী হতে চলেছেন তিনি। তার আগেই মঙ্গলবার বড় সিদ্ধান্ত ঘোষণা করলেন যশবন্ত সিনহা। সকালে টুইটে তিনি টিএমসি ছাড়ার কথা ঘোষণা করেছন। আবার তাঁকে রাষ্ট্রপতি পদ প্রার্থী হিসেবে বাছাইয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ক ধন্যবাদও জানিয়েছন। টুইটে তিিন লিখেছেন দল থেকে জাতীয় স্বার্থে তিনি দল থেকে সরে দাঁড়ালেন।

টিএমসি ছাড়লেন যশবন্ত সিনহা

টিএমসি ছাড়লেন যশবন্ত সিনহা

রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে নাম ঘোষণার আগেই বড় পদক্ষেপ করে বসলেন যশবন্ত সিনহা। তিনি মঙ্গলবার সকালে টুইট করে তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেন। টুইটে যশবন্ত সিনহা লিখেছেন, বৃহত্তর জাতীয় স্বার্থে তিনি দল থেকে সরে দাঁড়াচ্ছেন। টিএমসিতে যে সম্মান তাঁকে দেওয়া হয়েছে তার জন্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন। বৃহত্তর জাতীয় স্বার্থে তিনি দল ছাড়ার সিদ্ধান্তকে িটএমসি সুপ্রিমো সমর্থন জানাবেন বলে টুইটে লিখেছেন তিনি। আরও শক্তিশালী বিরোধী ঐক্য গড়ে তোলার লক্ষ্যেই তিনি দল ছাড়ার সিদ্ধন্ত নিয়েছেন।

বড় ধাক্কা টিএমসিতে

বড় ধাক্কা টিএমসিতে

রাষ্ট্রপতি নির্বাচনের ঠিক আগেই যশবন্ত সিনহার দল ছাড়ার সিদ্ধান্ত টিএমসি শিবিরে বড় ধাক্কা তাতে কোনও সন্দেহ নেই। সামনেই লোক সভা ভোট। একুশের ভোটের আগে বিজেপি ছেড়ে টিএমসিতে যোগ দেওয়ার পর দলের গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি। তাঁকে দলের সর্বভারতীয় সহ সভাপতির পদে বসানো হয়েছিল। ২০২১ সালের ১৫ মার্চ তিনি যোগ িদয়েছিলেন টিএমসিতে। তারপরে তাঁকে রাজ্য সভার সাংসদ পদ দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়। কিন্তু সেটা যদিও হয়নি। তার বদলে রাষ্ট্রপতি পদে যশবন্ত সিনহাকে প্রার্থী করার জন্য তোরজোর শুরু করে বিরোধীরা।

নাম ঘোষণার অপেক্ষা

নাম ঘোষণার অপেক্ষা

শরদ পাওয়ার, গোপালকৃষ্ণ গান্ধী, ফারুক আবদুল্লার কাছে রাষ্ট্রপতি পদে প্রার্থী হওয়ার প্রস্তাব গিয়েছিল বিরোধী দল গুলির পক্ষ থেেক। কিন্তু কেউ তাতে রাজি হয়নি। শেষে যশবন্ত সিনহাকে প্রার্থী করার প্রস্তাব যায়। তাতে তিনি রাজি হয়ে যান। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও যশবন্ত সিনহাকে নিয়ে একাধিক প্রস্তাব আসে। সূত্রের খবর প্রস্তাবে রাজি হয়েছেন যশবন্ত সিনহা। আজই এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা। বিকেলেই বিরোধী দলের বৈঠকে নাম ঘোষণা করা হবে রাষ্ট্রপতি প্রার্থীর

বিরোধী ঐক্যে তোরজোর

বিরোধী ঐক্যে তোরজোর

রাষ্ট্রপতি নির্বাচনকে সামন রেখে ফের বিরোধী ঐক্যের তোরজোর শুরু হয়েেছ। মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিত গিয় ১৭টি অবিজপি দলেক এক মঞ্চ বৈঠকে ডেকে ছিলেন। প্রথমে সকলে রাজি হলেও পরে একে একে সরে দাঁড়ায় আম আদমি পার্টি, কেসিআরের দলে। কংগ্রেস এবং বামেরা যদিও প্রতিনিধি পাঠিয়েছিলেন সেই বৈঠকে। উপস্থিত ছিলেন না শরদ পাওয়ারও। আজ ফের বৈঠক রয়েছে বিরোধীদের। তাতে শরদ পাওয়ারের সঙ্গে বৈঠকে থাকবে অভিষেক বন্দ্যোপাধ্যায়। থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়।

যশোবন্তেই পাল্লা ভারী, বিরোধীদের রাষ্ট্রপতি প্রার্থীর নাম ঘোষণা এখন সময়ের অপেক্ষা যশোবন্তেই পাল্লা ভারী, বিরোধীদের রাষ্ট্রপতি প্রার্থীর নাম ঘোষণা এখন সময়ের অপেক্ষা

English summary
Yashwant Sinha leave TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X