India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি নির্বাচনের প্রচার শুরু বিরোধী যশবন্তের, ফোন গেল মোদী-আডবানীর কাছে

Google Oneindia Bengali News

গতকাল দ্রৌপদী মুর্মু মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সোনিয়া গান্ধী সবার কাছে সমর্থন চেয়ে ফোন করেছিলেন। তিনি এনডিএ সমর্থিত প্রার্থী। তবে সমর্থন যে কারও কাছে করা যেতেই পারে। সেই মতোই বিরোধীদের কাছে সৌজন্যের বার্তাবহ ফোন গিয়েছিল। এবার সেই একইভাবে ফোন গেল যশবন্ত সিনহার । এনডিএ'র নেতাদের কাছে সমর্থন চেয়ে তার ফোন গেল।

কাদের ফোন করলেন যশবন্ত ?

কাদের ফোন করলেন যশবন্ত ?

আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য যৌথ বিরোধী দলের প্রার্থী যশবন্ত সিনহা শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে ফোন করেন। তিনি বিরোধীদের প্রার্থী। সেই হিসাবে ভোটে লড়ার আগে তাদের সমর্থন চেয়ে ফোন করেন তিনি।

আর কার কাছে গেল যশবন্তের ফোন

আর কার কাছে গেল যশবন্তের ফোন

৮৪ বছর বয়সী যশবন্ত সিনহা বিজেপির প্রথমবার ক্ষমতায় আসার পর কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি অটল বিহারী বাজপেয়ী এবং চন্দ্রশেখরের নেতৃত্বে মন্ত্রী হিসাবে কাজ করেছেন তিনি। তাই বিজেপির পুরনো নেতৃত্বের কাছেও তাঁর ফোন গেল। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ নেতা লাল কৃষ্ণ আদবানির কাছে ফোন করেন তিনি৷ তিনি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকেও ফোন করেছিলেন।

সিনহার মনোনয়ন

সিনহার মনোনয়ন

আগামী ২৭ জুন (সোমবার) বিরোধী দলের শীর্ষ নেতাদের উপস্থিতিতে সিনহার মনোনয়নপত্র জমা দেওয়ার কথা রয়েছে। তিনি শুক্রবার তার নিজ রাজ্য ঝাড়খণ্ড থেকে নির্বাচনের প্রচার শুরু করবেন বলে মনে করা হচ্ছিল কিন্তু তা দেরী করতে বাধ্য হন , কারণ তিনি জানতে পারেন যে, যে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন দ্রৌপদী মুর্মুকে সমর্থন করবেন। দ্রৌপদী মুর্মু সাঁওতাল সম্প্রদায়ের সদস্য তিনি এনডিএ'র রাষ্ট্রপতি প্রার্থী হিসাবে নির্বাচিত হয়েছেন। আর তাঁকেই সমর্থন করছেন হেমন্ত সোরেন।

যশবন্ত সিনহার আগে, দ্রৌপদী মুর্মু কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিরোধী নেতাদের ফোন করে তাঁদের সমর্থন চেয়েছেন।শুক্রবার প্রধানমন্ত্রী মোদী, রাজনাথ সিং এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে মুর্মু সংসদে তার মনোনয়নপত্র জমা দেওয়ার পরে বিরোধী নেতাদের কাছে এই সমর্থনের জন্য ফোন এসেছিল।

রাষ্ট্রপতি নির্বাচন

রাষ্ট্রপতি নির্বাচন

দেশে রাষ্ট্রপতি নির্বাচন ১৮ জুলাই অনুষ্ঠিত হবে এবং ২১ জুলাইয়ের মধ্যে ফলাফল প্রকাশিত হবে৷ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদ ২৪ জুলাই পর্যন্ত। যশবন্ত সিনহা এবং দ্রৌপদী মুর্মু উভয়কেই কেন্দ্র থেকে নিরাপত্তা কভার দেওয়া হয়েছে। সিনহাকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে, মুর্মুকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হব বলে জানা গিয়েছে।

English summary
Yashwant Sinha calls up Modi, Rajnath Singh advani for support
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X