• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সামনেই রাষ্ট্রপতি নির্বাচন , বিরোধী জোটের প্রার্থী যশবন্তের জন্য জেড ক্যাটাগরির নিরাপত্তা

Google Oneindia Bengali News

কেন্দ্রীয় সরকার শুক্রবার রাষ্ট্রপতি নির্বাচনে যৌথ বিরোধী প্রার্থী যশবন্ত সিনহার জন্য সশস্ত্র কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) কমান্ডোদের জেড ক্যাট্যাগরির নিরাপত্ত প্রদান করেছে। জেড ক্যাটাগরি দেশের বেশি ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের দেওয়া দ্বিতীয় সর্বোচ্চ নিরাপত্তা কভার। কর্মকর্তারা বলেছেন যে কমান্ডো, প্রায় আট থেকে দশজন শিফটে কাজ করে, ৮৪ বছর বয়সী নেতাকে যখনই তিনি সারা দেশে ভ্রমণ করবেন তখন তাকে নিয়ে যাবেন।

সামনেই রাষ্ট্রপতি নির্বাচন , বিরোধী জোটের প্রার্থী যশবন্তের জন্য জেড কেটাগরির নিরাপত্তা

তিনি ২৭ জুন তার মনোনয়ন জমা দেবেন বলে আশা করা হচ্ছে যার পরে তিনি ভারত জুড়ে ভ্রমণ করবেন বলে আশা করা হচ্ছে।অটল বিহারী বাজপেয়ী মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী যশবন্ত সিনহা গত বছরের মার্চে তৃণমূল কংগ্রেসে (টিএমসি) যোগ দেন। যাইহোক, তিনি এই সপ্তাহের শুরুতে দল ত্যাগ করেন যৌথ বিরোধী দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নির্বাচিত হওয়ার পর।

সরকার ন্যশনাল ডেমোক্রেটিক এলায়েন্সের(এনডিএ) রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সিআরপিএফ কমান্ডোদের জেড প্লাস নিরাপত্তা কভার দেওয়ার কয়েকদিন পর সিনহার নিরাপত্তা কভারের খবর মিলেছে। ওড়িশা ভিত্তিক প্রায় ১৪-১৬ কমান্ডোদের একটি দল মুর্মুকে সুরক্ষা কভার দেওয়ার কাজটি গ্রহণ করেছে। দ্রৌপদী মুর্মুকে তার পক্ষে সমর্থন চাইতে বিভিন্ন রাজনৈতিক দলের বিধায়ক এবং নেতাদের সাথে দেখা করতে সারা দেশে ভ্রমণ করবেন বলে জানা গিয়েছে। তখন তিনি এই সুরক্ষা বলয়ে থাকবেন।

তিনি দেশের প্রথম নাগরিক হিসেবে দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত স্কোয়াড তাকে পাহারা দেবে বলে আশা করা হচ্ছে। দ্রৌপদী মুর্মু, যিনি বর্তমানে দিল্লিতে রয়েছেন, শুক্রবার তার মনোনয়ন জমা দিয়েছেন। এর আগে তিনি ওড়িশা ভবন থেকে সংসদের উদ্দেশ্যে রওনা দেন, এসে তারপর মনোনয়ন পেশ করেন। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রিটার্নিং অফিসার মোদীর কাছে তার কাগজপত্রের সেট হস্তান্তরের পর মুর্মু তার মনোনয়ন জমা দেন। অমিত শাহ, রাজনাথ সিং এবং নীতিন গড়করি এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী তাঁর সাথে ছিলেন।

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন দ্রৌপদী মুর্মু , প্রথম প্রস্তাবক মোদী রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন দ্রৌপদী মুর্মু , প্রথম প্রস্তাবক মোদী

প্রসঙ্গত, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) প্রেসিডেন্ট পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু শুক্রবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) শরদ পাওয়ার সহ বেশ কয়েকজন প্রধান বিরোধী নেতাকে ফোন করে তাঁদের সমর্থন চান। সূত্রের খবর যে , তিনি মমতা বন্দ্যোপাধ্যায়, সোনিয়া গান্ধীকে ব্যক্তিগতভাবে ফোন করেছিলেন এবং ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার আগে তাদের সাথে কথা বলেন। তিন নেতাই তার প্রতি শুভেচ্ছা জানিয়েছেন বলে জানা গিয়েছে। রাষ্ট্রপতি নির্বাচন ১৮ জুলাই হবে ২১ জুলাইয়ের মধ্যে ফলাফল প্রকাশিত হবে৷ রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের মেয়াদ ২৪ জুলাই শেষ হবে৷

English summary
yashwant sinha gets z category security cover
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X