• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকা থেকে বাদ পড়ে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি সাক্ষীর

অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকায় থেকেও বাদ পড়েছেন ভারতীয় কুস্তিগীর সাক্ষী মালিক। তাতে ক্ষোভ উগড়ে দিয়ে সটান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোলা চিঠি লিখে ফেলেছেন ২০১৬-এর রিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী মহিলা কুস্তিগীর। সাক্ষীর লেখা চিঠি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকা থেকে বাদ পড়ে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি সাক্ষীর

২০১৬ সালের অলিম্পিক থেকে পদক আনা সাক্ষী মালিককে সে বছরই খেলরত্ন পুরস্কারে সম্মানিত করেছিল ভারত সরকার। এবছর অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকায় রাখা হয়েছিল দেশের সফল মহিলা কুস্তিগীরকে। প্রাথমিকভাবে মোট ২৯ জনের তালিকা তৈরি হলেও পরে সেই তালিকা থেকে সাক্ষীকে বাদ দেওয়া হয় এই যুক্তিতে যে এর আগে তিনি দেশের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার পেয়ে গিয়েছেন। একই কারণে অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকা থেকে ২০১৮ সালে খেলরত্ন জয়ী মহিলা ভারোত্তোলক মীরাবাঈ চানুর নামও বাদ দেওয়া হয়েছে।

কেন্দ্রীর সরকারের এই ভূমিকার ক্ষুব্ধ হয়েছেন অলিম্পিকে পদকজয়ী কুস্তিগীর সাক্ষী মালিক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোলা চিঠিতে লিখেছেন, অধিক সংখ্যক পুরস্কারের গায়ে নিজের নাম খোদাই করার স্বপ্ন দেখেন সব ক্রীড়াবিদরাই। খেলরত্ন পেয়েছেন বলে তাঁকে অর্জুন পুরস্কার দেওয়া যাবে না, সরকারের এমন সিদ্ধান্তে তিনি হতাশ হয়েছেন বলেও জানিয়েছেন সাক্ষী। প্রশ্ন করেছেন, দেশের জন্য আর কটি পদক আনলে তবে তাঁকে অর্জুন পুরস্কার দেওয়া হবে। একই প্রশ্ন দেশের ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুকেও করেছেন সাক্ষী।

English summary
Wrestler Sakshi Malik wirtes letter to Prime Minister Narendra Modi as her name erased from Arjuna Award list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X