• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনায় দিল্লিতে মৃত্যুর হার তিন গুন বৃদ্ধি, উদ্বেগ বাড়িয়ে মুম্বইয়ে সংক্রমণ বেড়েছে ৮০ শতাংশ

Google Oneindia Bengali News

দেশে করোনা সংক্রমণ ক্রমেই বাড়তে শুরু করেছে। উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে দিল্লি ও মুম্বই। একদিকে দিল্লিতে করোনা সংক্রমণে মৃত্যুর হার ক্রমেই বাড়তে শুরু করেছে। দিল্লিতে গত ১০ দিনে ৪০ জনের মৃত্যু হয়েছে। এর সঙ্গে যুক্ত হয়েছে মুম্বইয়ে লাগাম ছাড়া করোনা সংক্রমণ। মুম্বইয়ে করোনা সংক্রমণ প্রায় ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যা চিন্তার পারদ ক্রমেই বাড়াচ্ছে।

করোনায় দিল্লিতে মৃত্যুর হার তিন গুন বৃদ্ধি, উদ্বেগ বাড়িয়ে মুম্বইয়ে সংক্রমণ বেড়েছে ৮০ শতাংশ

রাজধানীতে করোনা পরিস্থিতির অবনতি

গত কয়েক সপ্তাহ ধরে দিল্লিতে করোনায় মৃত্যুর সংখ্যা ক্রমেই বাড়তে শুরু করেছে। আগস্টে এখনও পর্যন্ত দিল্লিতে করোনায় প্রায় ৪০ জনের মৃত্যু হয়েছে। বসন্ত কুঞ্জের ফর্টিস হাসপাতালের চিকিৎসক রিচা সরেন বলেন, দিল্লিতে করোনায় মৃতের সংখ্যা বাড়ছে। তবে বেশিরভাগ আক্রান্ত কোমর্বিটির কারণে মারা গিয়েছেন। ক্যান্সার, যক্ষার মতো একাধিক রোগে ভুগছিলেন আক্রান্তরা। তাঁদের শারীরিক অবস্থা ভালো ছিল না। তারমধ্যেই তাঁরা আক্রান্ত হয়েছিলেন করোনায়। চিকিৎসা চলাকালীন তাঁদের মৃত্যু হয়েছে। তিনি জানিয়েছেন, দিল্লিতে করোনা সংক্রমণ বাড়লেও আক্রান্তদের শরীরে মৃদু উপসর্গ দেখতে পাওয়া যাচ্ছে। ওমিক্রনের সাব ভেরিয়েন্ট বিএ.২ -এর সংক্রমণ করার ক্ষমতা অনেকটা বেশি। সেই কারণে করোনা সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে। তিনি সতর্ক করে বলেন, উপসর্গ বিশেষ না থাকার জন্য করোনা সংক্রমণকে অবহেলা করলে চলবে না। কখন এই সংক্রমণ ভয়াবহ আকার নেবে বুঝতে পারা যাবে না। অন্যদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, করোনা সংক্রমণ বৃদ্ধিতে আতঙ্কিত হওয়ার কারণ নেই। উপসর্গ মৃদু।

স্যার গঙ্গারাম হাসপাতালের শিশু বিভাগের প্রধান চিকিৎসক অনিল সচদেব বলেন, বর্তমান পরিস্থিতিতে শিশুদের সব থেকে সতর্ক রাখা প্রয়োজন। বর্তমানে মৌসুমি আবহাওয়া ও করোনা সংক্রমণ শিশুদের জন্য ঝুঁকির কারণ হয়ে দাঁড়াচ্ছে। বেশ কয়েকজন শিশুর শরীরে করোনার মৃদু উপসর্গ দেখতে পাওয়া গিয়েছে। দুই শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়েছিল। বর্তমানে তারা ভালো রয়েছে।

উদ্বেগের কারণ মুম্বই

মুম্বইয়ে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। বুধবার শুধু মুম্বইয়ে ৮৫২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। জুলাই মাসের শেষের দিকে মুম্বইয়ে করোনা সংক্রমণ ধীরে ধীরে কমতে শুরু করেছিল। কিন্তু আগস্ট মাস থেকে ফের সংক্রমণের হার বৃদ্ধি পায়। যার জেরে মুম্বইয়ে সক্রিয় রোগীর সংখ্যা বাড়ছে। মুম্বইয়ে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩,৫০০ জন। বৃহন্মম্বই কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, করোনা সংক্রমণ বাড়লেও উপসর্গ মৃদু। জানানো হয়েছে, বুধবার ৮৫২ জন করোনায় আক্রান্ত হলেও মাত্র ৩৬ জনের শরীরে উপসর্গ দেখতে পাওয়া গিয়েছে।

English summary
Worrying Covid trend as Delhi sees 3 fold raise in death and 80 percent cases raises in Mumbai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X