• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উচ্চতা মাত্র ২ ফুট এক ছটাক! বিশ্বের খর্বকায় মহিলার ভোটদান সর্ববৃহৎ গণতন্ত্রে

নির্বাচন কমিশন বলছে, প্রত্যেকের ভোটদান অবাধ করতে হবে। ভোটদানকে মহোৎসবে পরিণত করতে হবে। আর সেই মহোৎসবে সামিল হবেন না তিনি, তা কি হয় নাকি। বিশ্বের খর্বকায় মহিলা এবার প্রথম ভোটদান করলেন। মহারাষ্ট্রের নাগপুরের এক বুথে বাবা-মায়ের সঙ্গে এসে ভোট দিলেন তিনি।

উচ্চতা ২ ফুটের একটু বেশি! বিশ্বের খর্বকায় মহিলার ভোটদান সর্ববৃহৎ গণতন্ত্রে

নাম তাঁর জ্যোতি আমগে। বয়স ২৫। আর সবথেকে অবাক করা ব্যাপার, তাঁর উচ্চতা মাত্র ২ ফুট ০.৬ ইঞ্চি। ২০১৯-এর লোকসভা নির্বাচনে প্রথম দফায় তিনি তাঁর ভোট দিলেন। এদিন বাবা-মায়ের সঙ্গে বুথে এসেছিলেন। টেবিলের উপর দাঁড়িয়ে হাসিমুখে ছবিও দিয়েছেন আলোকচিত্রীদের।

জ্যোতি আমগে নাগপুরে জন্মগ্রহণ করেন। এই কেন্দ্রের বর্তমান সাংসদ কেন্দ্রীয়মন্ত্রী নীতিন গড়করি। তাঁর কেন্দ্রে এবার ভোট দিলেন বিশ্বের খর্বকায় মহিলা। বৃহস্পতিবার সকাল সকাল তিনি ভোটকেন্দ্রে পৌঁছে যান। জীবনের প্রথম ভোট বলে কথা। এরপরই তাঁর পছন্দের প্রার্থীকে ভোট দেন জ্যোতি।

হতে পারেন তিনি বিশ্বের খর্বকায় মহিলা। কিন্তু তাঁর জনপ্রিয়তা এখন দেশ ছাড়িয়ে দেশের বাইরেও চলে গিয়েছে। একজন সেলিব্রেটির মর্যাদা পান জ্যোতি। তিনি ২০০৯ সালে 'বডি শক: টু ফুট টল টিন' নামে এর ডকুমেন্টারি হয় তাঁকে নিয়ে। তাঁর ১৮তম জন্মদিনে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে বিশ্বের সবচেয়ে খর্বকায় মহিলা হিসেবে তাঁর নাম ওঠে।

[আরও পড়ুন: কংগ্রেস-বিএসপির সম্মুখ সমর, উত্তরপ্রদেশে ফায়দায় বিজেপি]

এরপর ভারতীয় টেলিভিশন শো- 'বিগ বসে'র 'সিজন সিক্স'-এ তিনি অতিথি হিসেবে উপস্থিত হন। তারপরই তাঁর জনপ্রিয়তা হু-হু করে বাড়তে থাকে। এখানেই থেমে থাকেননি জ্যোতি, 'আমেরিকান হরর শো: ফ্রিক শো'-এর 'সিজন ফোর'-এ তিনি আন্তর্জাতিক দর্শকদের নজরে পড়েন।

[আরও পড়ুন: বাংলার রোগ লাগল অন্ধ্রপ্রদেশে, দুই দলের ব্যাপক সংঘর্ষে ভোটের বলি ২]

English summary
World smallest woman casts her vote in Nagpur of Maharastra. World’s largest democracy is witness of this
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X