• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় তৈরি শ্রীরামচন্দ্রের পূর্ণাবয়ব মূর্তি হবে বিশ্বের সবচেয়ে উঁচু, সিলমোহর যোগী সরকারের

অযোধ্যায় বসতে চলেছে বিশ্বের সবচেয়ে উঁচু শ্রীরামচন্দ্রের মূর্তি। আগে মূর্তি বসানো হবে তা ঠিক ছিল। তবে এখন ঠিক হয়েছে তা হবে বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, শ্রীরামচন্দ্রের মূর্তিটি হবে ২৫১ মিটারের। যা একশো একর জমির ওপরে বসানো হবে। সোমবার লখনৌয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়ে গিয়েছে।

সবচেয়ে উঁচু মূর্তি

সবচেয়ে উঁচু মূর্তি

গুজরাতের সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তিটি ১৮৩ মিটার উঁচু। উত্তরপ্রদেশে শ্রীরামচন্দ্রের মূর্তি তৈরির আগে প্রযুক্তিগত সাহায্যের প্রয়োজন হলে যাতে পাওয়া যায় সেজন্য মউ সাক্ষরিত হবে।

থাকবে অনেক কিছু

থাকবে অনেক কিছু

এই মূর্তিকে ঘিরে পর্যটনের ব্যবস্থা করা হবে। ডিজিটাল মিউজিয়াম, লাইব্রেরি, পার্কিং, ফুড প্লাজা ইত্যাদি থাকবে। যোগী আদিত্যনাথ জানিয়েছেন, এই মূর্তিকে কেন্দ্র করে অযোধ্যার সার্বিক উন্নয়ন করা হবে। এছাড়া একটি ট্রাস্টও গড়া হবে। এবং প্রকল্প সম্পন্ন করতে আলাদা কর্পোরেশন তৈরি হবে। যা নির্মাণের দেখাশোনা করবে।

সাহায্য নেওয়া হবে প্রযুক্তির

সাহায্য নেওয়া হবে প্রযুক্তির

আইআইটি কানপুর ও নাগপুরের ন্যাশনাল এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের সাহায্য নিয়ে প্রকল্পের বিভিন্ন বিষয়গুলি খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে।

বিশ্বের অন্যতম আশ্চর্য হতে চলেছে

বিশ্বের অন্যতম আশ্চর্য হতে চলেছে

রামচন্দ্রের মূর্তির উচ্চতা হবে ২৫১ মিটার। তা হবে বিশ্বের সবচেয়ে উঁচু। স্ট্যাচু অব লিবার্টি যা নিউ ইয়র্কে অবস্থিত তার উচ্চতা ৯৩ মিটার। মুম্বইয়ে বিআর আম্বেদকরের মূর্তি ১৩৭.২ মিটার। গুজরাতে সর্দার বল্লবভাই প্যাটেলের মূর্তি ১৮৩ মিটার। চিনে গৌতম বুদ্ধের মূর্তি ২০৮ মিটার এবং মুম্বইয়ে ছত্রপতি শিবাজির মূর্তি ২১২ মিটারের। সেগুলিকেও ছাপিয়ে যেতে চলেছে রামের মূর্তি।

English summary
World's tallest Lord Shree Ram's statue to be constructed in Ayodhya soon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X