• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর টুইটেই ২০২০ সালের বিশ্ব রেকর্ড! পিছনে ফেললেন বিশ্বের তাবড় তাবড় রাজনীতিবিদদের

  • |

অনেকেই বলেন ভারতে 'ডিজিট্যাল বিপ্লবের’ সূচনা তাঁর হাতেই। অন্যদিকে অনেকেই আবার বলেন 'ডিজিট্যাল ইন্ডিয়ার’ নাম করে গ্রামীণ ভারতের ধ্বংসষজ্ঞেরও মূল কারিগর তিনিই।বিতর্ক যাই থাকুক ২০১৪ সালে ভারতের মসনদে বসার পর 'টেকসেভি’ মোদীর দৌরাত্ম সম্পর্কে আমরা কমবেশি সকলেই অবগত। এদিকে ২০২০ সালের হাজারও টুইটের ভিড়ে মোদীর একটি টুইটই করল নয়া রেকর্ড।

জনপ্রিয়তায় নতুন রেকর্ড প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর!
সরকারি প্রকল্পের সূচনা হোক বা জরুরি ঘোষণা, টুইটেই ভরসা মোদীর

সরকারি প্রকল্পের সূচনা হোক বা জরুরি ঘোষণা, টুইটেই ভরসা মোদীর

এদিকে দীপাবলি হোক বা কোনও প্রবাদপ্রতিম ব্যক্তিত্বের মৃত্যু বার্ষিকী, আগাগোড়াই টুইটেই ভরসা রেখেছেন মোদী। লকডাউন হোক বা সরকারি প্রকল্পের সূচনা, ঘোষনা এসেছে সেই সোশ্যাল মিডিয়ার হাত ধরেই। এবার মোদীরই হাজারো টুইটটের মধ্যেই একটি টুইট ভেঙে ফেলল অতীতের সমস্ত রেকর্ড। এমনকী শীর্ষ স্থানে জায়গা করে নিল বিশ্ব রাজনীতির আঙিনাতেই।

 মোদীর ৫ এপ্রিলের টুইটেই বিশ্ব রেকর্ড

মোদীর ৫ এপ্রিলের টুইটেই বিশ্ব রেকর্ড

প্রসঙ্গত উল্লেখ্য, মার্চ এপ্রিল মাসে যখন করোনা আতঙ্কে সিঁটিয়ে আছে গোটা দেশ তখন আচমকাই আলো নিভিয়ে দেশ জুড়ে বাতি জ্বালানোর ডাক মোদী দেন মোদী। দেশবাসীর সুস্বাস্থ্য ও মঙ্গল কামনাতেই প্রধানমন্ত্রী এই আহ্বান জানিয়েছিলেন বলে দেশজুড়ে ব্যাপক প্রচারও শুরু করেন বিজেপির কর্মী-সমর্থকেরা। অন্যদিকে করোনা সচেতনতার বদলে মঙ্গল কামনায় অযৌক্তিক কুসংষ্কারের বিশ্বাস রাখায় এই ঘোষণার পরেই বিরোধী তোপের মুখে পড়েন মোদী। কিন্তু বাতি জ্বালানোর এই ঘোষণাও ৫ এপ্রিল প্রথম টুইটারেই করতে দেখা যায় ভারতীয় প্রধানমন্ত্রীকে।

মোদীর বাতি জ্বালানোর ডাকে সাড়া দেন রেকর্ড সংখ্যক মানুষ

মোদীর বাতি জ্বালানোর ডাকে সাড়া দেন রেকর্ড সংখ্যক মানুষ

সূত্রের খবর, বর্তমানে টুইটার জানাচ্ছে বিশ্ব রাজনীতির আঙিনায় মোদীর এই টুইট ভেঙে ফেলেছে অন্যান্য রাজনীতিদের সমস্ত রেকর্ডই। রাজনৈতিক ব্যক্তিত্বদের করা টুইটের নিরিখে মোদীর এই টুইটই রয়েছে শীর্ষস্থানে। কারণে এই অন্যান্য সমস্ত রাজনীতিদিদের করা টুইটের তুলনায় মোদীরই বাতি জ্বালানোর ডাকে সাড়া দিয়ে রেকর্ড সংখ্যকবার শেয়ার হয় এই টুইটটি। যার নজির এর আগে ছিল না।টুইটার বলছে মোদীর এই টুইটটি এখনও পর্যন্ত প্রায় ১ লক্ষ ১৮ হাজারের বেশি বার রিট্যুইট হয়েছে। টুইটারেই ভালোবাসার প্রতিক্রিয়া দিয়েছেন ৫ লক্ষ ১৩ হাজারের বেশি মানুষ।

 শিল্পপতিদের তালিকায় নয়া রেকর্ড রতন টাটার

শিল্পপতিদের তালিকায় নয়া রেকর্ড রতন টাটার

অন্যদিকে শিল্পপতিদের তালিকায় আবার এই রেকর্ড গড়ে নতুন নজির গড়েছেন রতন টাটা। মহামারির সময় করোনা কবলিত মানুষদের পাশে দাঁড়াতে টাটা গোষ্ঠীর তরফে ৫০০ কোটি টাকা অনুদানের ঘোষণা করেন তিনি। যে ঘোষণা তিনি সর্বপ্রথম করেন টুইটারেই। আর তার এই কাজকে সাধুবাদ জানিয়েছেন নেট দুনিয়ার রেকর্ড সংখ্যক মানুষ। রেকর্ড সংখ্যক রিটুইটও হয়েছে তাঁর পোস্ট।

রোজই বাড়িতে আসেন শীলভদ্র দত্ত, বিজেপি নেতা মুকুল রােয়র দাবি ঘিরে নতুন করে চড়ছে জল্পনার পারদ

English summary
April 5 Narendra Modi's tweet made a world record of 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X