রাজস্থানের পর এবার দিল্লি, ভিডিওবন্দি হল প্রতিবাদী মহিলাকে মারধর ও নগ্ন করার দৃশ্য

Subscribe to Oneindia News

বৃহস্পতিবার দেশজুড়ে ছেয়ে গিয়েছিল রাজস্থানে বুকে এক বাঙালিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে মারার ভিডিও। এই নিয়ে দেশজুড়ে ঝড় বয়ে গিয়েছে। অথচ, সেই একই দিনে দিল্লির বুকে ঘটে গেল এমনই এক ভয়ঙ্কর ঘটনা। তবে, এক্ষেত্রে মহিলাকে প্রাণ খোয়াতে হয়নি। কোনও মতে তিনি রক্ষা পেয়েছেন। কিন্তু, তাঁকে লোহার রড দিয়ে পেটানোর পর নগ্ন করে হাটানো হয়। আর সেটা আবার ভিডিও বন্দি করে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়।

প্রতিবাদী মহিলাকে রড দিয়ে মারধরের পর নগ্ন করে হাঁটানো হল

ঘটনাটি দিল্লির নারেলা এলাকায়। এখানে বেআইনি মদ মাফিয়াদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই প্রতিবাদ করে আসছেন এই মহিলা। নারেলার এই এলাকার অধিকাংশ ঘরেই বেআইনি মদের ব্যবসা চলে। অভিযোগ, খোদ পুলিশের মদতেই এই মদ ব্যবসা এলাকায় জাকিয়ে উঠেছে। জানা গিয়েছে প্রতিবাদী এই মহিলাকে এর আগেও বেআইনি মদ মাফিয়াদের রোষে পড়তে হয়েছিল। কিন্তু, সেবারও কোনও মতে রক্ষা পান তিনি।

শুক্রবার রাতে পুলিশ একটি বাড়ি থেকে ৩০০ বোতল বেআইনি মদ উদ্ধার করে। পুলিশ চলে যেতেই ওই প্রতিবাদী মহিলার বাড়িতে চড়াও হয় ২৫ জনের একটি দল। মহিলাকে বাড়ির বাইরে এনে লোহার রড দিয়ে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এরপর হামলাকারীদের দলে থাকা এক মহিলা প্রতিবাদী মহিলার জামা-কাপড় ছিড়ে তাঁকে নগ্ন করে দেন। এই অবস্থায় তাঁকে এলাকায় হাঁটানো হয়। এমনকী প্রতিবাদী মহিলাকে নগ্ন করে হাঁটানোর দৃশ্য মোবাইলে ভিডিও করা হয়। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোডও করে দেওয়া হয়।

ঘটনার খবর পান দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। তাঁর নির্দেশে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। স্বাতী মালিওয়াল জানিয়েছেন, আক্রান্ত মহিলা দীর্ঘদিন ধরেই এলাকায় বেআইনি নেশার দ্রব্য বিক্রির বিরুদ্ধে দিল্লি মহিলা কমিশনের সঙ্গে কাজ করছেন।

গোটা ঘটনার জন্য স্বাতী মালিওয়াল পুলিশকেই কাঠগড়ায় তুলেছেন। তাঁর অভিযোগ, যে বাড়ি থেকে বেআইনি মদের বোতল উদ্ধার হয়েছে তার কয়েক শ' মিটারের মধ্যেই থানা। অথচ তারা কোনও খবরই রাখছিল না। মালিওয়ালের আরও অভিযোগ, ওই এলাকার অধিকাংশ বাড়িতেই এই বেআইনি মদের ব্যাবসা চলছে।

ঘটনায় দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল এতটাই ক্ষুব্ধ যে তিনি রোহিনীর ডিসিপি-কে তাঁর সামনে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। মহিলার সুরক্ষা কেন বিঘ্নিত হল তাও পুলিশের কাছে জানতে চেয়েছেন তিনি।

যদিও, পুলিশ মারধরের ঘটনার কথা স্বীকার করলেও, নগ্ন করে হাঁটানোর অভিযোগ উড়িয়ে দিয়েছে। এমনকী, এফআইআর-এ এই ঘটনাকে ঝগড়ার জের বলে বিতর্ক আরও বাড়িয়ে দিয়েছে পুলিশ। কেসন এতবড় একটা নৃশংস ঘটনাকে ঝগড়া বলে চালানো হল, তা নিয়েও পুলিশের কাছে জবাব চেয়েছে দিল্লি মহিলা কমিশন।

এই ঘটনায় রাজ্যপালের হস্তক্ষেপও চেয়ে নোট দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কারণ, দিল্লি পুলিশ সেখানকার স্থানীয় সরকারের অধীনে আসে না। যদিও, এই ঘটনায় ৬ জন গ্রেফতার করা হয়েয়ছে।

English summary
A shocking incident shamed the national capital where a woman was allegedly beaten and paraded naked.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.