ঘোষণায় আর কাজে ফারাক! যোগীর রাজ্যে স্বামীকে কাঁধে নিয়ে সরকারি দফতরে মহিলা

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

যোগীর রাজ্যে সরকারি পরিষেবার বেহাল দশা ফের প্রকাশ্যে । হুইল চেয়ার না পাওয়ায় মথুরায় বিকলাঙ্গ প্রমাণপত্রের জন্য স্বামীকে কাঁধে তুলে সরকারি দফতরে নিয়ে যেতে হল স্ত্রীকে। বিমলা নামে ওই মহিলা জানিয়েছেন, স্বামীর ওই নথির জন্য বেশ কয়েকদিন ধরে সরকারি দফতরে ঘুরছিলেন তিনি। আর্থিক পরিস্থিতি ভাল না হওয়ায় পরিবারের তরফেও হুইল চেয়ার কিনতে পারেনি ওই পরিবার।

ঘোষণায় আর কাজে ফারাক! যোগীর রাজ্যে স্বামীকে কাঁধে নিয়ে সরকারি দফতরে মহিলা

বিমলা নামে ওই মহিলার স্বামীর নাম মদন সিং। ট্রাক চালক হিসেবে কাজ করতেন তিনি। কিন্তু বছর কয়েক আগে মথুরা যাওয়ার পথে বাইক দুর্ঘটনায় পা বাদ দিতে হয় মদন সিং-এর। এর পর থেকেই সরকারের এক দফতর থেকে অপর দফতরে ঘুরে বেরাতে হচ্ছে বিকলাঙ্গ প্রমাণের সরকারি নথির জন্য। চিফ মেডিক্যাল অফিসারের কাছে গেলে ছবি তোলার জন্য স্বামীকে নিয়ে কালেক্টরের অফিসে যেতে বলা হয়। কিন্তু হাঁটা চলা করতে না পারায় স্বামীকে কাঁধে করে সরকারি দফতরে পৌঁছন তিনি। সরকারি দফতরে পৌঁছনোর পরও কোনও হুইলচেয়ার মেলেনি বলে অভিযোগ করেছেন ওই মহিলা।

ছবি প্রকাশ্যে আসার পর উত্তর প্রদেশের মন্ত্রী ভূপেন্দ্র চৌধরি বলেছেন, এই ঘটনা সভ্য সমাজের কাছে লজ্জার, দুঃখের। ঘটনাটিকে যাচাই করে পরিবারটিকে যথাসম্ভব সাহায্য করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

English summary
Without getting wheel chair woman carries husband on her back in Mathura

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.