• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একদিনের ব্যবধানে দেশে নতুন আক্রান্ত ‌বৃদ্ধি ২০ শতাংশ, সক্রিয় করোনা কেস বাড়ছে চার রাজ্যে

উৎসবের মরশুমে দেশে করোনা ভাইরাস যে লাফিয়ে বাড়বে তার আগাম সতর্কতা দিয়েছিল বিশেষজ্ঞ–চিকিৎসকরা। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ২০ শতাংশ করোনা ভাইরাস কেস নথিভুক্ত হয়েছে।

বুধবার একদিনে করোনা কেস ২০ শতাংশ বেড়েছে

বুধবার একদিনে করোনা কেস ২০ শতাংশ বেড়েছে

মঙ্গলবার নতুন করোনা কেসের সংখ্যা যেখানে ছিল ৩৮,৩১০, বুধবারই তা বেড়ে দাঁড়িয়েছে ৪৬,২৫৩। স্বস্তির খবর, দেশের সক্রিয় করোনা কেস কোনওভাবে বৃদ্ধি পায়নি। বরং গত ২৪ ঘণ্টায় ৫৩,৩৫৭ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন।

হ্রাস পাচ্ছে দৈনিক আক্রান্ত

হ্রাস পাচ্ছে দৈনিক আক্রান্ত

বুধবার মোট করোনায় সক্রিয় কেসের সংখ্যা ছিল ৫,৩৩,৭৮৭। দেশে মোট করোনা সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩,১৩,৮৭৭। অন্যদিকে ৩ নভেম্বর পর্যন্ত দেশে ১২,০৯,৬০৯টি নমুনার পরীক্ষা হয়েছে বলে জানা গিয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত সাত সপ্তাহ ধরে দৈনিক নতুন কেসের গড় ক্রমাগত হ্রাস পেয়ে চলেছে। ১৬ থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে দৈনিক নতুন কেসগুলি ৯০,৩৪৬-এর আশেপাশে ঘোরাফেরা করত। কিন্তু তা ১৪ থেকে ২০ অক্টোবরের মধ্যে ৬০ হাজারের আশেপাশে রয়েছে। তবে ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে তা ফের নেমে এসেছে ৪৫,৮৮৪-এ।

দেশে কমেছে মৃত্যুর সংখ্যা

দেশে কমেছে মৃত্যুর সংখ্যা

গত সাত সপ্তাহে দৈনিক নতুন মৃত্যর সংখ্যাও অনেকটা হ্রাস পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে দৈনিক গড় মৃত্যু ছিল ১,১৬৫। ১৪ থেকে ২০ অক্টোবরের মধ্যে তা ছিল ৭৬৩ এবং ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১৩-তে। রাজ্যগুলিকে এই উৎসবের মরশুমে সক্রিয়ভাবে টেস্ট-ট্র‌্যাক-ট্রেস ও ট্রিট কৌশল অনুসরণ করতে বলা হয়েছে।

চার রাজ্যে বাড়ছে সক্রিয় করোনা কেস

চার রাজ্যে বাড়ছে সক্রিয় করোনা কেস

দিল্লি, কেরল, পশ্চিমবঙ্গ এবং মণিপুর এই চার রাজ্যে সক্রিয় করোনা কেসের বৃদ্ধি দেখা দিয়েছে, যেখানে সক্রিয় কেসের জাতীয় প্রবণতা কমতে দেখা যাচ্ছে। গত মাসে উল্লেখযোগ্যভাবে মহারাষ্ট্র, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশে সক্রিয় কেসের সংখ্যা হ্রাস পেতে দেখা গিয়েছে।

কলকাতাঃ অমিত শাহ সফরের আগে চমক, মতুয়া - আদিবাসী মন জয়ে ঢালাও ঘোষণা মুখ্যমন্ত্রীর

'গতি’র পর ঘূর্ণিঝড় 'নিভার’ ধেয়ে আসার ক্ষেত্র তৈরি, দুটি নিম্নচাপে অশনি সংকেত'গতি’র পর ঘূর্ণিঝড় 'নিভার’ ধেয়ে আসার ক্ষেত্র তৈরি, দুটি নিম্নচাপে অশনি সংকেত

English summary
within a day the number of new infected cases in the country has increased 20 percent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X