• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একের পর এক বিধায়কের ইস্তফা! রাজ্যসভা নির্বাচনের আগে মোদী রাজ্যে ধাক্কা কংগ্রেসে

আগামী ১৯ জুন রাজ্যসভার নির্বাচন। তার আগে গুজরাতে বড় ধাক্কা খেল কংগ্রেস। দেশের শতাব্দী প্রাচীন দলের অন্তত দুজন বিধায়ক ইস্তফা দিয়েছেন বলে জানা গিয়েছে। অপর একজন ইস্তফার ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এই ইস্তফার কারণে গুজরাতে রাজ্যসভার নির্বাচন কংগ্রেস ও বিজেপির মধ্যে খুব কাছাকাছি ফলাফলে প্রতিদ্বন্দ্বিতা হবে।

বিধায়কদের ইস্তফায় চাপে কংগ্রেস

বিধায়কদের ইস্তফায় চাপে কংগ্রেস

সূত্রের খবর, কারজনের কংগ্রেস বিধায়ক অক্ষয় প্যাটেল ইতিমধ্যেই ইস্তফা দিয়েছেন। আর কাপ্রাদার বিধায়ক জিতু চৌধুরীর সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই। কংগ্রেস মনে করছে তিনিও ইস্তফা দেবেন। কংগ্রেস নেতারা অনুমান করছেন তৃতীয় এক বিধায়কও ইস্তফা দিতে চলেছেন।

এআইসিসির গুজরাতের দায়িত্বপ্রাপ্ত নেতার কটাক্ষ

এআইসিসির গুজরাতের দায়িত্বপ্রাপ্ত নেতার কটাক্ষ

এআইসিসির তরফে গুজরাতের দায়িত্বে রয়েছেন রাজীব সাতাভ। তিনি বলেছেন, দেশ স্বাধীন ভারতে সব থেকে বড় স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকটের সামনে। কিন্তু বিজেপি এসবের কোনও চিন্তাই করথে না। রাজ্যসভা নির্বাচনের জন্য তারা বিধায়ক কেনাবেচার কাজ চালিয়ে যাচ্ছে।

 মার্চে ধাক্কা খেয়েছিল কংগ্রেস

মার্চে ধাক্কা খেয়েছিল কংগ্রেস

জুনে নয়, গত মার্চে কংগ্রেস ধাক্কা খেয়েছিল। সেই সময় ৫ কংগ্রেস বিধায়ক ইস্তফা দিয়েছিলেন। সেই সময় কংগ্রেসের বিধায়ক সংখ্যা ৬৮-এ নেমে যায়। সেই সময়ই রাজ্যসভার চার আসনের মধ্যে দুটিতে জয় অনিশ্চিত হয়ে পড়ে। গুজরাত বিধানসভায় বিজেপির আসন সংখ্যা ১০৩। রাজ্যসভায় দুটি আসন জয়ের ব্যাপারে তারা নিশ্চিত। অন্যদিকে ৫ জন বিধায়কের ইস্তফার পরে ৬৮-তে নেমে যাওয়ার তাদের ২য় আসন অনিশ্চিত হয়ে পড়ে। বিজেপি তাদের তরফে প্রাক্তন কংগ্রেসি নরহরি আমিনকে তাদের তৃতীয় প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে।

৯ ই জুন অমিতের ভার্চুয়াল সভায় বাংলা নিয়ে বলবেন বিজেপির ৫ নেতা

'ভারতের সংস্কৃতি এরকম নয়', কেরলে হাতির নৃশংস খুনের 'শাস্তি' নিয়ে কোমর কষছে কেন্দ্র

English summary
With two MLAs resigns from party, Congress in uncertain over second RS seat from Gujarat. In March fivr MLAs resigned form congress.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X